চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো তাদের ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন ওয়াই০১ দেশের বাজারে নিয়ে এসেছে। বড় ডিসপ্লের ভিভোর নতুন ফোনটি কিনতে খরচ করতে হবে মাত্র ৯ হাজার ৯৯০ টাকা।

vivo y01ভিভো ওয়াই০১, ফাইল ছবি

ডিসপ্লে: ফোনটিতে থাকছে ৬.৫১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। এই স্ক্রীনের ডিসপ্লের কোয়ালিটি ভালো এবং ব্যাটারি খরচ কম হয়। ডিসপ্লে রেজুলেশন ৭২০ বাই ১৬০০ পিক্সেল।

ক্যামেরা: কমদামি ফোন হিসেবে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

প্রসেসর: মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসরের ফোনটিতে মোটামুটি ভারী গেম খেলা যাবে। ওএস হিসেবে আছে গুগলের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১১।

মেমোরি: ফোনটি দুটি ভেরিয়েন্টে বাজারে এসেছে ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম এবং ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগও আছে। আপাতত ২ জিবি র‌্যামের ভ্যারিয়েন্টের ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে।

ব্যাটারি: ফাস্ট চার্জিংয়ের সুবিধা না থাকলেও ফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। একবার চার্জে সারাদিন অনায়েসেই ব্যবহার করা যাবে।

একনজরে স্পেসিফিকেশন, ভিভো ওয়াই০১

র‌্যাম: ২ জিবি
রম: ৩২ জিবি
প্রসেসর: মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর
ডিসপ্লে: ৬.৫১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে

রেজুলেশন: ৭২০ বাই ১৬০০ পিক্সেল
ব্যাটারি: ৫০০০ এমএএইচ
দাম: ৯ হাজার ৯৯০ টাকা

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.