আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

শিক্ষার্থীদের জন্য কমদামের ল্যাপটপ বাজারে ছেড়েছে শীর্ষ প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডেল। ক্রমবুক ৫১৯০ মডেলের ওই ল্যাপটপটি মূলত ছাত্রদের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে।

Laptop Chromebook

এটি ১৩ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাক আপ দিতে সক্ষম। নতুন এই ল্যাপটপটি পাওয়া যাবে ১১ ইঞ্চি ক্যামশেল ও ২ ইন ১ কনভার্টেবেল ডিজাইনে। ক্রোমবুক মডেলের ল্যাপটপটি সইতে পারে ১০০০০ মাইক্রো ড্রপ। এমনকি ৪৮ ইঞ্চি ড্রপ কিংবা স্টিলের উপর ৩০ ইঞ্চি ড্রপেও কোন ক্ষতি হবে না।

স্ক্র্যাচ রেসিসট্যান্ট ডিসপ্লের এই ক্রমবুকটির হিঞ্জগুলি অত্যন্ত শক্তিশালী। তবে এসব কিছু ছাপিয়ে আরো একটি বৈশিষ্ট্য আছে, তা হল- কি বোর্ডে পানি পড়লেও বডির কোন ক্ষতি হবে না।

ছাত্রদের জন্য তৈরি এ বিশেষ ল্যাপটপটিতে রয়েছে ক্লাসরুমের জন্য স্পেশাল ফিচার্স এবং স্কেচ ও হ্যান্ডরাইটিং এর জন্য রয়েছে একটি অ্যাকটিভ স্টাইলাস। পাশাপাশি ওয়ার্ল্ড ফেসিং ক্যামেরা দিয়ে ক্লাসরুম বা ফিল্ড ট্রিপের মানসম্মত ছবিও তোলা যাবে।

ল্যাপটপটি তৈরিতে ব্যবহার করা হয়েছে ডুয়াল কোয়াড কোর ইন্টেল সেলেরন প্রসেসর। ইউএসবি টাইপ সি পোর্ট সম্বলিত এই ল্যাপটপটি গ্রাহকরা কিনতে পারবেন চলতি মাস থেকেই। তবে এর জন্য খরচ করতে হবে মাত্র ২৮৯ ডলার!

Add comment

Security code
Refresh