আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

বড় ধরণের পরিবর্তন নিয়ে কয়েক সপ্তাহের মধ্যেই উন্মোচন হতে পারে অ্যাপল এবং মাইক্রোসফটের নতুন কম্পিউটার, সম্প্রতি এমন গুঞ্জনই শোনা যাচ্ছে।

microsoft apple laptop

আগামী ২৬ অক্টোবর একটি সাংবাদিক সম্মেলন আয়োজনের কথা রয়েছে মাইক্রোসফটের। এই অনুষ্ঠানে প্রতিষ্ঠানের বহুল আলোচিত অল-ইন-ওয়ান সারফেইস ডেস্কটপ কম্পিউটারের ঘোষণা দেওয়া হতে পারে, জানিয়েছে বিজনেজ ইনসাইডার।

নতুন ডেস্কটপ সম্পর্কে বিস্তারিত কিছু জানা না গেলেও বলা হচ্ছে ডিভাইসটি দিয়ে অ্যাপলের আইম্যাক ডেস্কটপ কম্পিউটারকে টেক্কা দেওয়ার প্রয়াশ করছে মাইক্রোসফট।

নতুন ম্যাকবুকে 'ওয়ান-টাচ শর্টকাট' ফিচার যোগ করতে পারে অ্যাপল, কিবোর্ডে নাম্বার লাইনের ঠিক উপরেই একটি টাচ স্ক্রিন যুক্ত করা হতে পারে। সেখানে ফাংশন বাটনগুলোর সঙ্গে ভিন্ন ভিন্ন অ্যাপের জন্য ভিন্ন ভিন্ন শর্টকাট বাটন দেখানো হবে বলে জানা যায়। যেমন, কেউ যদি ফটোশপ ব্যবহার করে থাকেন, তবে তিনি এই স্ক্রিনটিতে তার প্রয়োজনীয় বিভিন্ন টুল দেখতে পাবেন এবং সেগুলো ব্যবহার করে আরও সহজে ছবি এডিট করতে পারবেন।

এ ছাড়াও পরবর্তী প্রজন্মের ম্যাকবুকে এমডি পোলারিস গ্রাফিক্স চিপ ব্যবহার করার বিষয়ে জানা গেছে। তবে ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি ম্যাকে তা ব্যবহার করা হবে কিনা সে বিষয়ে সঠিক জানা যায়নি। নতুন ম্যাকবুক আনলকের জন্য ফিঙ্গারপ্রিন্ট ফিচার যোগ করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আপনি আরও পড়তে পারেন

এমনই হবে আগামীর মোটরসাইকেল, জানাচ্ছে বিএমডব্লিউ

হাঙ্গর নয়, বিল গেটসের আতংক মশায়

অক্টোবরে চালু হচ্ছে সরকারের উন্মুক্ত পোর্টাল

প্রিজমা ইমেজের পর এবার প্রিজমা ভিডিও

আবারও বিস্ফোরিত হলো স্যামসাংয়ের গ্যালাক্সি নোট-৭

Add comment

Security code
Refresh


advertisement