আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

প্রযুক্তি বিশ্বে বড় বড় প্রতিষ্ঠানগুলোর সঙ্গে পাল্লা দিতে ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল বাজারে আনছে নকিয়া এইট স্মার্টফোন। চলতি বছরেই ফোনটি ভারতসহ আরো বেশ কিছু দেশের বাজারে ছাড়তে পারে, প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট পকেট নাউ এমন তথ্য জানিয়েছে।

Nokia 8 smartphone

নকিয়া এইট স্মার্টফোনে কী ফিচার থাকছে, সে সম্পর্কে এখনো স্পষ্ট কোন ঘোষণা আসেনি। তবে বিভিন্ন প্রযুক্তিভিত্তিক ওয়েবসাইটে ফোনটির ফিচার সম্পর্কে নানা তথ্য প্রকাশ করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এই স্মার্টফোনটিতে ২৩ মেগাপিক্সেলের ক্যামেরা ও কার্ল জেইস লেন্স থাকবে।

নকিয়ার নতুন এই স্মার্টফোন দুটি সংস্করণে বাজারে ছাড়া হবে। এতে থাকবে কোয়ালকমের তৈরি সর্বশেষ প্রযুক্তির প্রসেসর-স্ন্যাপড্রাগন ৮৩৫। সাশ্রয়ী দামের মডেলে ৫ দশমিক ২ ইঞ্চি মাপের কিউএইচডি অ্যামোলেড ডিসপ্লে, চার জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে। অন্যদিকে প্রিমিয়াম মডেলটিতে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে, ছয় জিবি র‍্যাম ও ২৫৬ জিবি সেটারেজ থাকতে পারে।

প্রযুক্তিভিত্তিক ওয়েবসাইটগুলোর মতে, বাংলাদেশে নকিয়া এইটের দুটি সংস্করণের মধ্যে একটির মূল্য ৪৭ হাজার টাকা আর প্রিমিয়াম মডেলটির মূল্য ৫৩ হাজার টাকার কাছাকাছি হতে পারে।

advertisement

Add comment

Security code
Refresh