আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে বাজারে এলো নকিয়ার ব্যানানা ফোন। ‘নকিয়া ৮৭৭০ ৪জি’ মডেলের ফোনটিকেই ব্যানানা ফোন বলছে নির্মাতা প্রতিষ্ঠানটি। নকিয়া তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ব্যানানা ফোনের আনুষ্ঠানিক যাত্রার বিষয়টি নিশ্চিত করেছে। আকর্ষণীয় ডিজাইনের এই ফোনটি নিয়ে অনেকদিন ধরেই আলোচনা চলছিলো।

nokia banana phone

নকিয়ার নতুন এই ফোনটি অবশ্য হালের জনপ্রিয় অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড নয়। ফোনটিতে থাকছে নকিয়ার নিজস্ব অপারেটিং সিস্টেম ‘কাইওএস’। ‘নকিয়া ৮৭৭০ ৪জি’তে থাকছে ৪ জিবির ইন্টারনাল স্টোরেজ, ২.৪৫কে ভিজিএ ডিসপ্লে, কার্ভ স্ক্রিন, ১৫০০ এমএএইচ ব্যাটারি, ৫১২ এমবি র‌্যাম, কোয়াডকোর আর ২০৫ (এমএসএম ৮৯০৫), এমএসএম ৮৯০৫ ডুয়াল কোর ১.১ গিগাহার্জ প্রসেসর।

ফোনটিতে থাকছে ওয়াইফাই ৮০২.১১ বি/জি/এন, ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং এলইডি ফ্ল্যাশসহ প্রভৃতি ফিচার। ফোনটিকে জনপ্রিয় অ্যাপ ফেসবুক, টুইটার, গুগল সার্চ, গুগল অ্যাসিসট্যান্টও চালানো যাবে।

ফোনটির বাটনের উপরে থাকছে একটি শাটার। ফোনে ইনকামিং কল আসলে এই স্লাইডার টাইপ শাটার খুললে অটোমেটিক রিসিভ হয়ে যাবে। মূলত হলুদ রঙ আর সামনের দিকে বাঁকানো জন্য ফোনটির নাম ব্যানানা। তবে ফোনটির মোট দুটি কালার রয়েছে। ব্যানানার পাশাপাশি কালো কালারেও পাওয়া যাবে এটি।

নকিয়া ফোনের জনপ্রিয় স্নেক গেমসকে নতুনরূপে দেখা যাবে এই ফোনটিতে। নজরকারা ডিজাইনের ফোনটি ওয়ারল্যাস হটস্পট সমর্থিত। বাংলাদেশি টাকায় ফোনটির দাম পড়বে আনুমানিক ৮ হাজার।

Add comment

Security code
Refresh