আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

ফেসবুকে সরকারি প্রতিনিধিদের প্রোফাইল গুরুত্বপূর্ণ করে তুলতে বিশেষ সুবিধা আসছে। এখন থেকে সাধারণ ফেসবুক ব্যবহারকারীরা সরকারি প্রতিনিধিদের ফলো করতে পারবেন এবং বার্তা পাঠাতে পারবেন।

facbook full page image

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে জানানো হয়, ফেসবুকের নতুন অ্যাপ্লিকেশন 'টাউন হল' নামের এই অপশনটি ফেসবুকের ‘মোর’ ট্যাবের অধীনে থাকবে।

প্রতিবেদনে বলা হয়, নতুন এই ফিচারটি ব্যবহার করে স্থানীয় বা এলাকাভিত্তিক সরকারি প্রতিনিধিদের সংস্পর্শে থাকতে পারবেন সাধারণ ব্যবহারকারীরা। ফিচারটি পরীক্ষামূলকভাবে অ্যান্ড্রয়েড বা আইওস অ্যাপ্লিকেশনে দেখানো শুরু হয়েছে।

ফেসবুক কর্তৃপক্ষ জানায়, টাউন হল ফিচারটি ব্যবহার করতে ফেসবুকে ব্যবহারকারীকে সম্পূর্ণ ঠিকানা দিতে হবে। এই ঠিকানা নিরাপদ রাখা হবে। প্রোফাইলের মালিক ছাড়া এই ঠিকানা আর কেউ দেখতে পারবে না। ব্যবহারকারীর অবস্থানগত তথ্যের ভিত্তিতে তাঁর এলাকাভিত্তিক জনপ্রতিনিধির তালিকা দেখাবে ফেসবুক। তারপর ব্যবহারকারীরা চাইলে প্রতিনিধিদের ফলো করতে পারবেন।

ফেসবুক কর্তৃপক্ষ আরো জানায়, জনপ্রতিনিধির অ্যাকাউন্টের নামের পাশে ‘কন্ট্যাক্ট’ বাটন থাকবে। বাটনটিতে চাপলে মেইল বা বার্তা পাঠানোর অপশন পাওয়া যাবে এবং তাঁদের ফেসবুক পেজেও ভিজিট করা যাবে। এছাড়া স্থানীয় নির্বাচন সম্পর্কেও তথ্য জানাবে টাউন হল অপশন।

advertisement

Add comment

Security code
Refresh