আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 55 মিনিট আগে

এশিয়ার বৃহত্তম ই-লাইব্রেরি চালু হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদে। মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠিত এ লাইব্রেরিতে বিশ্বের ৩৫টি বিশ্ববিদ্যালয় ও আন্তর্জাতিক প্রকাশনার বইগুলো পড়ার সুবিধা পাওয়া যাবে। চলতি সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ই-লাইব্রেরির উদ্বোধন করেন।

বৃহত্তম এ ই-লাইব্রেরি গড়ে তোলা সম্পর্কে অপারেটর রবি জানায়, দেশের মেধাবী শিক্ষার্থীদের জন্য রবি সবসময় কাজ করে থাকে। তার ধারাবাহিকতায় আমাদের সম্পৃক্ততায় চালু হলো এশিয়ার বৃহত্তম ই-লাইব্রেরি। এই ই-লাইব্রেরি ব্যবহারের মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা ঢাকা বিশ্ববিদ্যালয়, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়, ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়সহ বিশ্বের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়সমূহের লাইব্রেরির বই, জার্নাল, গবেষণাপত্র ও প্রবন্ধসহ সব কিছুই খুব সহজে পড়ার সুযোগ পাবেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.নাসরীন আহমেদ, উপ-উপাচার্য অধ্যাপক ড.শহীদ আখতার হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও রবি’র চিফ অপারেটিং অফিসার মাহতাবউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ৬ হাজার ৯২ জন শিক্ষার্থী ও ২০৮ জন শিক্ষক সরাসরি এই লাইব্রেরির সুবিধা গ্রহণ করার সুযোগ পাবেন বলে উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়।

Add comment

Security code
Refresh