আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 55 মিনিট আগে

নিজের ভবিষ্যৎ জানার প্রতি কৌতুহল থাকে প্রায় সব মানুষেরই। তাই অনেকেই ভবিষ্যৎ জানতে দ্বারস্থ হন জ্যোতিষীর। যারা মূলত নিজের ভবিষ্যত জানার জন্য জ্যোতিষীরদের কাছে যাতায়াত করে থাকেন তাদের জন্যই নতুন ফিচার নিয়ে এসেছে গুগল। এখন থেকে গুগলই করে দিবে জ্যোতিষীর কাজ। জানিয়ে দেবে আপনার ভবিষ্যৎ।

google fortune telling

ভবিষ্যতের খবরা-খবর জানাতে ‘ফরচুন টেলিং' নামে বিশেষ ফিচার চালু করেছে সার্চ জায়ান্ট গুগল। ফিচারটি নিয়ে বেশ আশাবাদও ব্যক্ত করছে গুগল। তাদের দাবি মতে, নতুন এই সার্চ ফিচারের আওতায় গুগলে ব্যক্তির ভবিষ্যৎ সম্পর্কিত যেকেনো প্রশ্নের উত্তর জানার সুবিধা পাওয়া যাবে।

ফিচারটি নিয়ে গুগল জানায়, 'নিজের ভবিষ্যত সম্পর্কে ব্যবহারকারীদের ভিতর যদি কোন প্রশ্ন আসে সেটি গুগলে টাইপ করে সার্চ দিলেই পাওয়া যাবে সমাধান। এই সেবার আওতায় সার্চ রেজাল্ট বিভিন্ন তথ্য-উপাত্ত উপস্থাপন করবে গুগল।'

তবে টুলটির ক্ষেত্রে বেশ কিছু সীমাবদ্ধতার কথাও উল্লেখ করেছে গুগল। এই যেমন কেউ যদি এটির কাছে প্রশ্ন করে আগামী বছর তার আয় ব্যয়ের হিসেব কেমন হবে? অথবা সে কি স্পোর্টস কার কিনতে পারবে আগামী বছর? এই ধরনের ভবিষ্যতের কথা কোনভাবেই ফরচুনটেলার জানানোর ক্ষমতা রাখে না।

জানা গেছে, ইউরোপ যে উদ্বাস্তুদের নিয়ে সমস্যায় আছে, মূলত তাদের জন্যই গুগল নিয়ে এসেছে এমন ফিচার। যাতে করে নিজের ভবিষ্যৎ জেনে উদ্বাস্তুর দল আশাবাদী হতে পারে এবং বেঁচে থাকার প্রেরণা পায়।

 

আপনি আরো পড়তে পারেন 

ভারতের নতুন অপারেটিং সিস্টেম

ফেসবুকে সাংবাদিকদের জন্য 'সিগনাল'

অ্যান্ড্রয়েডে আসছে ইউটিউবের গেমিং সুবিধা

Add comment

Security code
Refresh