আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 43 মিনিট আগে

বর্তমানে দেশে আঙ্গুলের ছাপে সিম নিবন্ধনের নতুন নিয়ম চালু হয়েছে। সরকারের এ সিদ্ধান্তের সঙ্গে একমত পোষণ করে অনেকেই ইতোমধ্যে নিবন্ধন করে নিয়েছেন নিজের সিম। অন্যদিকে আঙ্গুলের ছাপ থাকায় অনেকেই এ পদ্ধতিতে সিম নিবন্ধনের বিপক্ষে মতামত দিচ্ছেন। ইতোমধ্যে আগামী ৩০ তারিখের মধ্যে সিম নিবন্ধন না করলে গ্রাহকের সিম বন্ধ করে দেয়ারও ঘোষণা করেছে সরকার। এই পরিস্থিতিতে যারা সিম নিবন্ধন করতে চান না, তারা পড়ে গেছেন দুশ্চিন্তায়।

chat sim

আপনার এই দুশ্চিন্তা দূর করে দিতে পারে চ্যাটসিম- যা বিশ্বজুড়ে প্রায় সব দেশেই চলবে। তবে এই সিমের নির্দিষ্ট কোনো নম্বর থাকবে না। আপনার স্মার্টফোনে ইন্সটল করা চ্যাটিং বা মেসেজিং অ্যাপ্লিকেশনগুলো চলবে এই সিমে। এটা অবশ্য চ্যাটসিম নাম দেখেই হয়তো আপনি বুঝে গেছেন।

ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপসহ বিশ্বের জনপ্রিয়তম প্রায় সব মেসেজিং অ্যাপ্লিকেশনগুলোই চলবে এই সিমে। আপনার কাজ কেবল সিমটি সংগ্রহ করা, সাধারণ সিমের মতো আপনার স্মার্টফোনে ইনসার্ট করা এবং চ্যাটসিমের যে কোনো একটা প্যাকেজ কেনা।

সিমটি কিনতে আপনার খরচ হবে ২৭০০ টাকা। এর মধ্যে এক হাজার টাকা পাবেন ফ্রি; এতে এক বছর আপনি চ্যাট অ্যাপের মূল সেবা আনলিমিটেড মেসেজিং পাবেন পুরোপুরি ফ্রি। তবে কল করার জন্য আলাদা আলাদা প্যাকেজ পরে কিনে নিতে পারবেন। সেই প্যাকেজগুলোর নাম মাল্টিমিডিয়া প্যাকেজ।

প্রতিটি মাল্টিমিডিয়া প্যাকেজের দাম ১০, ২৫ এবং ৫০ ইউরো। ১০ ইউরোর প্যাকেজে আপনি ৪০০ ছবি অথবা ৪০টি ছবি শেয়ার করতে পারবেন অথবা কথা বলতে পারবেন ৮০ মিনিট। ২৫ ইউরোর প্যাকেজে ৫০০ ছবি অথবা ১০০ ভিডিও শেয়ার করতে পারবেন অথবা কথা বলতে পারবেন ২০০ মিনিট। আর ৫০ ইউরোর প্যাকেজে ছবি বা ভিডিও শেয়ারের সুবিধা পাবেন যথাক্রমে ১০০০ অথবা ২০০টি; এই প্যাকেজে কথা বলতে পারবেন ৪০০ মিনিট।

প্রতিটি প্যাকেজকে ভাগ করা হয়েছে ক্রেডিট ইউনিটে। অর্থাৎ ১০ ইউরোর প্যাকেজে আপনাকে দেয়া হবে মোট ২০০০ ক্রেডিট। প্রতি মেগাবাইট ডাটা খরচের জন্য আপনার ক্রেডিট থেকে খরচ হবে ৫০ ক্রেডিট করবে। চ্যাটসিমটি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন তাদের ওয়েব সাইট www.chatsim.com

 

আপনি আরো পড়তে পারেন 

তলিয়ে যাবে ফেসবুক, গুগলের সদর দপ্তর?

গ্রাহক প্রাইভেসি নিয়ে কথা বললেন বিল গেটস

বন্ধ হয়ে যাবে ইয়াহু মেইল!

ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ কলিং সেবা

Add comment

Security code
Refresh