আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

তামিম ইকবালের সঙ্গে ইমরুল কায়েসের ওপেনিং জুটিই বাংলাদশের ইতিহাসের সেরা ওপেনিং জুটি। কিন্তু এ বছরের প্রথম দিকে নিউজিল্যান্ডে ইমরুল হঠাৎ ইনজুরিতে পড়লে সুযোগ পান সৌম্য। পরে ইমরুলকে নামিয়ে দেয়া হয় তিনে। যেখানে তিনি মোটেই সুবিধা করতে পারছেন না। তবে দক্ষিণ আফ্রিকায় প্রস্তুতি ম্যাচে ওপেনিংয়ে সুযোগ পেয়ে দারুণ এক হাফ সেঞ্চুরি করেছেন ইমরুল।

imrul against south africa in chittagong inner

ফিল্ডিংয়ের সময় হাতে চোট পাওয়ায় প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে ওপেন করতে পারেননি সৌম্য। তার বদলে ওপেনিংয়ে নামেন লিটন দাস ও ইমরুল। এই ইনিংসে ইমরুলের ব্যাট থেকে আসে ৫৪ বলে ৫১ রান। ইনিংসটি খেলার পথে তিনি সাতটি চার ও একটি ছয় মারেন।

প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে ইমরুলের ব্যাট থেকে এসেছিলো ৩৪ রান। সব মিলিয়ে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে রানে ফেরার ইঙ্গিত দিয়েছেন ইমরুল। সাকিব আল হাসান এই সফরের টেস্টে থাকছেন না বলেই মূলত আপাতত দলে টিকে গেছেন অস্ট্রেলিয়া সিরিজে ভালো কিছু করতে না পারা এই বাঁহাতি ব্যাটসম্যান।

উল্লেখ্য, ২০০৯ সালের পর এবারই প্রথম দক্ষিণ আফ্রিকা সফর করছে বাংলাদেশ। এই সফরে প্রোটিয়াদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি করে ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টিতে মুখোমুখি হবেন মুশফিক-মাশরাফিরা। এই সিরিজের মাধ্যমেই তিন ফরম্যাটে তিন অধিনায়কের যুগে প্রবেশ করছে বাংলাদেশ।

টেস্টে যথারীতি নেতৃত্ব আছে মুশফিকের কাঁধেই। ওয়ানডেতে এই দায়িত্ব সামলাবেন মাশরাফি। আর টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করবেন সাকিব আল হাসান। ২৮ তারিখে টেস্ট দিয়ে পচেফস্ট্রুমে শুরু হবে সিরিজটি।

Add comment

Security code
Refresh


advertisement