আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

আর মাত্র কয়েক ঘন্টা, তারপরই বিদায় নিয়ে যাবে ২০১৭। বছরের শেষ ভাগে এসে স্বাভাবিকভাবেই ক্রিকেটে সেরা একাদশ নির্বাচনের ধুম পরে গেছে। অনেকেই নিজেদের নির্বাচিত বর্ষসেরা একাদশ প্রকাশ করেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট ‘ক্রিকেট ডটকম ডটএইউ’ও বর্ষসেরা একাদশ নির্বাচন করেছে। ক্রিকেট ডটকম ডটএইউ’এর নির্বাচিত ওয়ানডে একাদশে বাংলাদেশের কারো জায়গা হয়নি। তবে টি-টোয়েন্টি একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান।

rashid khan odi

ক্রিকেট ডটকম ডটএইউ এর টি-টোয়েন্টি একাদশে বাংলাদেশ থেকে সাকিব জায়গা পেলেও ভারত থেকে একজনও জায়গা পাননি। তবে বর্ষসেরা ওয়ানডে একাদশে তিনজন ভারতীয় জায়গা পেয়েছেন। গারা হলেন ভারতের ওপেনার রোহিত শর্মা, মিডলঅর্ডার ব্যাটসম্যান অধিনায়ক বিরাট কোহলি ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

ইংল্যান্ডেরও তিনজন ক্রিকেটার জায়গা করে নিয়েছেন ‘ক্রিকেট ডটকম ডটএইউ’এর বর্ষসেরা ওয়ানডে একাদশে। পাকিস্তান থেকে জায়গা পেয়েছেন শুধু পেসার হাসান আলী। বাংলাদেশের সঙ্গে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে থেকে কোন ক্রিকেটার জায়গা পাননি। আফগানিস্তানের তরুণ বিস্ময় লেগ স্পিনার রশিদ খান অনুমিতভাবেই সুযোগ পেয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটের একাদশে।

ab de villiers and virat kohli

ক্রিকেট অস্ট্রেলিয়া ওয়েবসাইটের বর্ষসেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা (ভারত) কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), বেন স্টোকস (ইংল্যান্ড), হার্দিক পান্ডিয়া (ভারত), লিয়াম প্লাঙ্কেট (ইংল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), হাসান আলি (পাকিস্তান) ও রশিদ খান (আফগানিস্তান)।

Add comment

Security code
Refresh