আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 06 মিনিট আগে

ভারতের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ শেষেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ছোট্ট ফরমেটের এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। জেপি ডুমিনিকে অধিনায়ক করে ১৪ সদস্যের দল দিয়েছেন প্রোটিয়া নির্বাচকরা।

jp duminy will lead south africa in t20

মঙ্গলবার ঘোষিত দল খুলে দিয়েছে ক্রিশ্চিয়ান জোঙ্কার স্বপ্নের জাতীয় দলের দরজাটা। রাম স্লাম টি-টোয়েন্টিতে দ্যুতি ছড়িয়েই নির্বাচকদের নজরে আসেন তিনি। স্কোয়াডটা স্বপ্নপূরণের উপলক্ষ্য হয়ে থাকল জুনিয়র ডালার জন্যও। প্রথমবারের মতো তাকে ডেকে পাঠিয়েছেন নির্বাচকরা।

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে আন্তর্জাতিক ক্রিকেট অধ্যায়ের সূচনা করেছেন হেইনরিচ ক্লাসেন। অভিষেকটা দুঃস্বপ্নের হলেও তার দুর্দান্ত নৈপুণ্যে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ বাঁচিয়ে রেখেছিল দক্ষিণ আফ্রিকা। শনিবার গোলাপি ওয়ানডের পারফরম্যান্সটাই তাকে প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ঢোকার সুযোগ করে দিয়েছে।

নতুনদের আগমনের স্কোয়াডে রাখা হয়নি হাশিম আমলা ও এইডেন মার্করামকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে এ যুগলকে বিশ্রাম দিয়েছে সিএসএ। তবে অবধারিতভাবে এই দলে রাখা হয়েছে ইনজুরি কাটিয়ে ফেরা এবি ডি ভিলিয়ার্সকে। কিন্তু কপাল পুড়েছে লেগ স্পিনার ইমরান তাহিরের। তাবরিয়াজ শামসি ও অ্যারন ফাঙ্গিসোকে জায়গা দিতে গিয়ে সরে যেতে হয়েছে তাকে।

রোববার থেকে জোহানেসবার্গে শুরু হবে ভারতের সঙ্গে দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের ম্যাচ দুটি যথাক্রমে ২১ ও ২৪ ফেব্রুয়ারি সেঞ্চুরিয়ান ও কেপটাউনে।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দল

জেপি ডুমিনি (অধিনায়ক), ফারহান বেহারদিন, জুনিয়র ডালা, এবি ডি ভিলিয়ার্স, রেজা হেন্ড্রিক্স, ক্রিশ্চিয়ান জোঙ্কার, হেইনরিচ ক্লাসেন, ডেভিড মিলার, ক্রিস মরিস, ডেন প্যাটারসন, অ্যারন ফাঙ্গিসো, অ্যান্ডিলে ফেলুখায়ো, তাবরিয়াজ শামসি, জন-জন স্মাট্স।

Add comment

Security code
Refresh


advertisement