আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে কলাবাগান ক্রীড়াচক্রের হয়ে সেঞ্চুরি করেছিলেন মোহাম্মদ আশরাফুল। দীর্ঘদিন পর করা তার সেঞ্চুরি ছিলো আলোচনার শীর্ষে। কিন্তু দিন শেষে তা ম্লান হয়ে যায়, লিটন দাসের অনবদ্য এক সেঞ্চুরির কাছে।

liton das hits a ton as prime doleshwar beats kalabagan

বিকেএসপিতে অনুষ্ঠেয় ম্যাচের প্রথম ইনিংসে কলাবাগান ৫০ ওভারে চার উইকেটে ২৯০ রান করে। আশরাফুলের ব্যাট থেকে আসে ১০৪ রান। এ ছাড়া সেঞ্চুরি করেন তাইবুর রহমানও। তিনি করেন ১১৪ রান। এ দুজনের ব্যাটে ভর করেই মূলত প্রাইম দোলেশ্বরকে বড় লক্ষ্য ছুঁড়ে দেয় কলাবাগান।

কিন্তু ১২৩ বলে ১৪টি চার ও তিন ছয়ে লিটন দাসের করা ১৪৩ রানে ভর করে ৩০ বল বাকি থাকতে আট উইকেটে জিতে যায় প্রাইম দোলেশ্বর। দিন কয়েক আগে, চট্টগ্রাম টেস্টে পাঁচ রানের জন্য সেঞ্চুরি পাননি লিটন। এবার ঠিকই পেলেন। তবে টেস্ট সেঞ্চুরি মিসের কষ্টটা নিশ্চয় এতে ভোলা যাবে না।

এ দিকে প্রিমিয়ার লিগে দিনের অপর দুই খেলায় সেঞ্চুরি করেছেন সাইফ হাসান ও জহুরুল ইসলাম অমি। সাইফের সেঞ্চুরিতে ভর করে আবাহনী ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে ১৩৬ রানে। ফতুল্লায় অনুষ্ঠেয় ম্যাচের প্রথম ইনিংসে ২৬৬ রান করে আবাহনী। জবাব দিতে নেমে মেহেদি হাসান মিরাজ ও সানজামুল ইসলামের স্পিন দাপটে ১৩০ রানে গুটিয়ে যায় ব্রাদার্স। মিরাজ ও সানজামুল তিনটি করে উইকেট নেন।

অপর ম্যাচে বিফলে যায় জহুর ইসলাম অমির সেঞ্চুরি। গাজী গ্রুপের এই ওপেনার করেছিলেন ১০২ রান। জবাব দিতে নেমে পাঁচ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। তাদের হয়ে মাহিদুল ইসলাম অঙ্কন ৮৫ রান করেন।

Add comment

Security code
Refresh