আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 37 মিনিট আগে

বাংলাদেশ দলের সবচেয়ে আবেগী সদস্যদের তালিকা করতে গেলে মুশফিকুর রহিমের নামটা থাকবে সবার উপরে। এতোদিন তার আবেগের বিখ্যাততম উদাহরণ হয়ে ছিলো ব্যাঙ্গালুরুর সেই উদযাপন। যদিও তা শেষ পর্যন্ত বেদনার কারণ হয়ে আছে মুশফিকের মনে। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ম্যাচের শেষ ওভারে পরপর দুই বলে হার্দিক পান্ডিয়াকে চার মেরে বাংলাদেশকে জয়ের খুব কাছে নিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত জেতেনি বাংলাদেশ। উদযাপনটা তাই আক্ষেপ হয়ে ছিলো মুশফিকের স্মৃতিতে।

mushfiqur rahim wants to celebrate like that again

সেই স্মৃতি ভোলার উপলক্ষ্য তিনি পেয়ে গেছেন নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ২১৪ চেজ করে জেতার ম্যাচে। ৩৫ বলে ৭২ রানে অপরাজিত থেকে তিনিই দলকে জিতিয়েছেন। জয়সূচক রানটা নেয়ার পরই মুশফিক মেতে ওঠেন অভাবনীয় এক উদযাপনে।

যে উদযাপনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমের সৌজনে উপমহাদেশের সব ক্রিকেটপ্রেমিই সম্ভবত দেখে ফেলেছেন! মুশফিকের ওই উদযাপনের নাম হয়ে গেছে ‘নাগিন নাচ’। শ্রীলঙ্কা ও ভারতীয় সমর্থকরা যদিও মুশফিকের উদযাপন নিয়ে নানা রকম হাস্যরস করছেন, কিন্তু তাতে তার উদযাপনের মাহাত্ম্য কমছে না মোটেই। মুশফিকও সে সব নিয়ে ভাবিত নন। তিনি বরং বলেছেন যে, সুযোগ পেলে ওই রকম উদযাপন তিনি আরো করবেন।

মঙ্গলবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন মুশফিক। এ সময় তিনি উদযাপন নিয়ে বলেন, ‘জয়টা আমাদের দরকার ছিলো। উদযাপন দেখেই নিশ্চয় সেটা বোঝা গেছে। উদযাপনটা সাধারণই ছিলো। সবাই তাই পছন্দ করেছে।’

মুশফিক চান এমন উদযাপন আবার করতে। তবে তার জন্য জয়ের ধারা অব্যাহত রাখা জরুরি, সেটা বলতেও ভুলেননি বাংলাদেশ দলের অন্যতম অভিজ্ঞ সদস্য। তিনি বলেন, ‘আমরা কতোটা কষ্ট করছি, সেটা আমরাই জানি। সুতরাং একটা জয়ই শেষ কথা নয়। আমরা আরো জিততে চাই এবং ওই রকম উদযাপনের আশাও করি।’

Add comment

Security code
Refresh