আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

চলতি মাসের ১৮ তারিখ থেকে শুরু হচ্ছে ১৭তম জাতীয় ক্রিকেট লিগ। ঘরোয়া ক্রিকেটের মর্যাদাপূর্ণ এই আসরে মোট আটটি দল অংশগ্রহণ করবে। গত আসরের পয়েন্ট তালিকার ভিত্তিতে আট দলকে দুটি ভিন্ন স্তরে ভাগ করা হয়েছে। আসরের প্রথম ধাপে দুই স্তরের দলগুলো পারস্পরিক স্তরের দলের সাথে ডাবল লিগ ফরম্যাটে খেলবে। এরপর দ্বিতীয় স্তরের সেরা দল প্রথম স্তরে উন্নীত হবে এবং প্রথম স্তরের নিচে পড়া দল নেমে যাবে দ্বিতীয় স্তরে।

প্রথম স্তরের দল চারটি হলো ঢাকা মহানগর, ঢাকা বিভাগ, রংপুর বিভাগ ও খুলনা বিভাগ। দ্বিতীয় স্তরের চার দল হলো রাজশাহী বিভাগ, বরিশাল বিভাগ, চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগ।
বগুড়া, খুলনা, রাজশাহী ও ফতুল্লায় এ মাসের ১৮ তারিখে একযোগে শুরু হবে জাতীয় লিগ। বগুড়ায় রংপুরের বিপক্ষে মাঠে নামবে ঢাকা মহানগর। খুলনায় স্বাগতিক খুলনার বিপক্ষে খেলবে ঢাকা বিভাগ। রাজশাহীতে স্বাগতিক রাজশাহীর সাথে খেলবে বরিশাল বিভাগ। ফতুল্লায় সিলেট বিভাগের প্রতিপক্ষ চট্টগ্রাম বিভাগ।

রোববার আটটি দলের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রতিটি দলে ১৪জন করে ক্রিকেটার আছেন। ‘এ’ দলের খেলোয়াড়রা ভারত সফরের কারণে আপাতত জাতীয় লিগে খেলতে পারছেন না। তবে জাতীয় দলের ক্রিকেটাররা খেলবেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের আগে জাতীয় লিগের ম্যাচ খেলোয়াড়দের ম্যাচ অনুশীলনের অপ্রতুলতা দূর করবে বলে মনে করে বিসিবি।

জাতীয় লিগের আট দলের প্রথম স্তর:

জাতীয় লিগের আট দলের দ্বিতীয় স্তর:

 

আপনি আরো পড়তে পারেন

মুমিনুলের মনোযোগ ধারাবাহিকতায়

সাময়িক নিষেধাজ্ঞায় শাহাদাত

পাপন: শাহাদাতের পাশে নেই বিসিবি

Add comment

Security code
Refresh