আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 43 মিনিট আগে

মাথা ঠাণ্ডা রাখতে পারলেই আমরা এশিয়া কাপ চ্যাম্পিয়ন হতে পারবো; এমন মন্তব্য করেছেন রশিদ খান। সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা আফগানিস্তানের এই লেগ স্পিনার এশিয়া কাপ খেলতে নামার আগে সংবাদ মাধ্যমে এমন মন্তব্য করেন।

asghar stanikzai rashid khan

এশিয়া কাপে খেলবে এশিয়ার পাঁচ টেস্টখেলুড়ে দেশ। তাদের মধ্যে আছে আফগানিস্তানও। যদিও অন্য চার দেশের তুলনায় শক্তিমত্তায় বেশ পেছিয়ে আছে আফগানরা। কিন্তু সেই পিছিয়ে থাকাকে পাত্তা দিতে নারাজ রশিদ।

সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘আমাদের এশিয়া কাপ জেতার ক্ষমতা ও প্রতিভা আছে। এখন যা করতে হবে, তা হলো আমাদের মাথা ঠাণ্ডা রাখতে হবে। তাহলেই আমরা এশিয়া কাপ জেতার মতো পারফর্ম করতে পারবো।’

afghanistan beat bangladesh for second time in odi

এশিয়া কাপের গ্রুপ পর্বে আফগানিস্তান খেলবে শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে। দুটি দলই যে কোনো বিচারে তাদের চেয়ে এগিয়ে। যদিও বাংলাদেশের সাথে সর্বশেষ লড়াইয়ে তারা জিতেছে, তারপরও ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে জেতা, তাদের জন্য সহজ হবে না কোনোভাবেই।

কিন্তু প্রতিপক্ষ নিয়ে ভাবছেন না আফগানিস্তানের প্রধান অস্ত্র। তিনি বলেন, ‘কাদের বিপক্ষে খেলছি, এটা আমাদের মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে। আমরা শুধু বল খেলবো, বলের পেছনের খেলোয়াড়কে নয়।’ বলেন আত্মবিশ্বাসী এই তারকা।

Add comment

Security code
Refresh