আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

শুক্রবার থেকে হায়দরাবাদের রাজিব গান্ধি স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দ্বিতীয় টেস্ট। এই টেস্টের জন্য বৃহস্পতিবারই ১২ জনের দল ঘোষণা করে দিয়েছে ভারত। ঘোষিত দলটি আসলে প্রথম টেস্টের দলই।

india announces team for final west indies test

ধারণা ছিলো, প্রথম টেস্টে বিশাল ব্যবধানে জেতায় দ্বিতীয় টেস্টের দলে পরিবর্তন আনবে ভারত। মোহাম্মদ সিরাজ, মায়াঙ্ক আগারওয়াল ও হনুমা বিহারি এই টেস্টে খেলবেন বলে ধারণা করা হচ্ছিলো। এ ছাড়া বিরাট কোহলি এই ম্যাচ খেলবেন না বলেও শোনা যাচ্ছিলো গুঞ্জন।

এ বিষয়ে মুরালি কার্তিক, ভারতের সাবেক স্পিনার স্টার স্পোর্টসকে বলেছিলেন যে, ‘আমি কোহলিকে বলেছি এই ম্যাচে বিশ্রামে থাকতে। সে চ্যাম্পিয়ন খেলোয়াড়। তার উচিত নতুনদের জন্য আরো সুযোগ সৃষ্টি করা।’

কিন্তু শেষ পর্যন্ত কোনো বদল আনেনি নির্বাচকরা। ১২ জনের দলে তারা রেখেছেন গত ম্যাচের স্কোয়াডই। অর্থাৎ সিরাজ, আগারওয়াল ও বিহারিকে থাকতে হচ্ছে আরো অপেক্ষায়।

ঘোষিত দলে উইকেটরক্ষক হিসেবে আছেন রিশাব পান্ট। ইংল্যান্ড সিরিজেই যার টেস্ট অভিষেক হয়েছে। টপঅর্ডারে যথারীতি লোকেশ রাহুল ও পৃথ্বি শ। সিরিজের প্রথম ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হয়েছে শ’র। প্রথম ম্যাচেই সেঞ্চুরি করেছেন তিনি। সুতরাং দ্বিতীয় ম্যাচে তার থাকাটা সুনিশ্চিতই ছিলো।

শেষ টেস্টে ভারতের ১২ জন: বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, পৃথ্বি শ, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহনে, রিশাব পান্ট, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, কুলদিপ যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব ও শার্দুল ঠাকুর।

Add comment

Security code
Refresh