আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

সমীকরণ ছিল, শিরোপা পুনরুদ্ধার করতে হলে শেষ ইনিংসে করতে হবে ২৮৪ রান। চতুর্থ ইনিংসে এই রান তোলা মোটেও সহজ নয়। তবে কঠিন কাজটি সুন্দরভাবেই করলেন রাজশাহীর ব্যাটসম্যানরা। জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, সাব্বির হোসেনরা মিলে আজ প্রথম সেশনেই সমীকরণ মিলিয়ে ফেলেছেন। বরিশাল বিভাগের বিপক্ষে ছয় উইকেটের জয় নিশ্চিত করেছে রাজশাহী।

rajshahi won the national league

এই জয়ে জাতীয় লিগের শিরোপা নিশ্চিত হলো পদ্মাপাড়ের দলটির। ২০১১-১২ মৌসুমের পর এই প্রথম জাতীয় লিগের শিরোপা জিতল রাজশাহী। ২৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গতকাল দুই উইকেটে ১৮২ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল রাজশাহী। অর্থাৎ আজ শেষ দিনে দরকার ছিল ১০২ রানের। হাতে ছিলো আট উইকেট।

লক্ষ্যে পৌঁছুতে বেগই পেতে দেননি জুনায়েদ সিদ্দিকী। আগের দিন ২৫ রানে অপরাজিত থাকা অধিনায়ক জহুরুল ইসলাম ফিরেছেন ৬৪ রান করে। কিন্তু জুনায়েদকে আউট করতেই পারেননি বরিশালের বোলাররা। আগের দিন ৬৫ রানে অপরাজিত থাকা জুনায়েদ ১২০ রানে অপরাজিত থেকে রাজশাহীর বড় জয় নিশ্চিত করেছেন। ১৮১ বল খেলে ১৭টি চারের সাহায্যে এই ১২০ রান করেন জুনায়েদ।

এর আগে প্রথম মাত্র ৯৭ রানে গুটিয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৩৪৬ রান করেছিল বরিশাল। রাজশাহী প্রথম ইনিংসে করেছিল ১৬০ রান।

Add comment

Security code
Refresh