আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

আগামী ১২তম আইপিএল শুরু হওয়ার কথা ২০১৯ সালের ২৯ মার্চ, শেষ হবে ১৯ মে। আর ইংল্যান্ডের মাটিতে আগামী ওয়ানডে বিশ্বকাপ শুরু হওয়ার কথা ৩০ মে। অর্থাৎ আইপিএল শেষ হওয়ার দশ দিন পরই শুরু হয়ে যাবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ। এই সিডিউলের কারণে এক প্রস্তাব নিয়ে হাজির ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

bumrah bhuvneshwar

কোহলি প্রস্তাব দিয়েছেন, দলের প্রধান পেস বোলারদের অর্থাৎ ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহকে যেন আইপিএল খেলতে না দেওয়া হয়। বিশ্বকাপের আগে বুমরাহ-ভুবনেশ্বররা যেন টানা ম্যাচ খেলে ক্লান্ত হয়ে না যান সেজন্যই এমন আবেদন। আর তেমনটা হলে ক্রিকেটাররা যেন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত না হন সে বিষয়টিও বোর্ড খেয়াল রাখার অনুরোধ করেছেন কোহলি।

এদিকে, কোহলির এই প্রস্তাবে ইতিমধ্যেই বিতর্কের সৃষ্টি হয়েছে। নিজের এবং কোনো ব্যাটসম্যানের বিশ্রামের কথা উল্লেখ করেননি তিনি। আইপিএলে কোহলি দীর্ঘদিন ধরে খেলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে। বেঙ্গালুরুর কোনো ভালোমানের পেস বোলার জাতীয় দলে খেলেন না। অনেকে মনে করছেন, এই কারণেই প্রস্তাবটা তুলেছেন কোহলি। মুম্বাই ইন্ডিয়ান্স নাকি বুমরাহকে না ছাড়ার কথা জানিয়েও দিয়েছে।

captain virat kohli

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি অনুষ্ঠিত হওয়া এক বোর্ড সভায় এই প্রস্তাব তুলেছেন কোহলি। যেখানে উপস্থিত ছিলেন সুপ্রীম কোর্টের নিয়োগপ্রাপ্ত কমিটি, প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ, কোচ রবি শাস্ত্রী এবং তিন ক্রিকেটার বিরাট কোহলি, রোহিত শর্মা ও অাজিঙ্কা রাহানে।

কোহলির এই অনুরোধের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি এখনও। তবে জানা গেছে, এ বিষয়ে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে কথা বলবে বিসিসিআই। আলোচনা করেই নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

Add comment

Security code
Refresh