আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

রেকর্ডটা কদিন ধরেই হাতছানি দিচ্ছিল ইয়াসির শাহকে। বুধবার পাকিস্তানি লেগ স্পিনারের অপেক্ষাটা আরো বেড়ে গিয়েছিলো মাত্র এক উইকেটের জন্য। ভক্তদের আর অপেক্ষায় রাখলেন না ইয়াসির। ভেঙে দিলেন ৮২ বছরের পুরনো রেকর্ডটা।

yasir celebrates a wicket for pakistan 1

আবুধাবিতে আজ সকালে চতুর্থ দিনের খেলার শুরুতেই অপেক্ষার অবসান ঘটান ইয়াসির। সবচেয়ে কম সময়ে টেস্টে ২০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন পাকিস্তানি স্পিনার। উইলিয়াম সমারভিলেকে (৪) এলবিডব্লিউর ফাঁদে ফেলে কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছে যান তিনি।

টেস্ট ক্যারিয়ারের ৩৩তম ম্যাচে এসেই মাইলফলকটি ছুঁলেন ইয়াসির। তার চেয়ে তিনটি টেস্ট বেশি খেলে ১৯৩৬ সালে রেকর্ডটি করেছিলেন অস্ট্রেলিয়ান স্পিনার ক্লারি গ্রিমেট। আবুধাবি টেস্টের প্রথম দিনই তাকে পেছনে ফেলতে পারতেন ইয়াসির।

নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ৭০ রানে পতন হওয়া চার উইকেটের তিনটিই নিয়েছিলেন পাকিস্তানি লেগ স্পিনার। ওই ইনিংসে পরে আর উইকেটই পাননি এই ঘূর্ণি জাদুকর। পরে বুধবার তৃতীয় দিন কিউইদের দ্বিতীয় ইনিংসের প্রথম উইকেট শিকার করেন।

দিনের খেলা শেষ হয়ে যাওয়ায় অপেক্ষা বেড়েছিল ইয়াসিরের। অবশেষে স্বস্তির উইকেটটি তুলেন নিলেন তিনি। ৬০ রানে চতুর্থ উইকেটের পতন হয়েছে নিউজিল্যান্ডের। যদিও শুরুর ধাক্কাটা সামলে নিয়েছে কিউইরা। প্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক কেন উইলিয়ামসন (৫৫*) এবং হেনরি নিকোলস (২০*)।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে চার উইকেট হারিয়ে ১১২ রান করেছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ২৭৪ রানে থেমেছিল সফরকারী দলটি। জবাবে পাকিস্তান প্রথম ইনিংসে করেছিল ৩৪৮ রান।

Add comment

Security code
Refresh