আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

বিশ্বসেরা আলোচনায় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পরে নেইমারের নামটা অনেকদিন যাবতই আসছে। প্রায় সবাই বলছেন, মেসি-রোনালদোকে ছাড়িয়েও যাবেন ব্রাজিল তারকা। কিন্তু সেটা কতদিনে? নেইমারের সাবেক বার্সেলোনা সতীর্থ স্পেনের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার জাভি হার্নান্দেজ বললেন সেই সময়টা বেশিদূর নয়।

lionel messi neymar xavi

আগামী তিন-চার বছরের মধ্যেই ফুটবলে নেইমারের রাজত্ব চলবে, বলেছেন জাভি। সাবেক স্প্যানিশ কিংবদন্তি মিডফিল্ডারের ধারণা নেইমারের পরে রাজত্ব করবেন কিলিয়ান এমবাপ্পে।

জাভি বলেন, ‘আমার মতে, মেসি-রোনালদোর পরের সময়টাতে নেইমার রাজত্ব করবে। তিন চার বছরের মধ্যেই নেইমারের যুগ শুরু হতে যাচ্ছে।’ জাভির এই কথা অবশ্য প্রায় সবাই বলে আসছেন। স্প্যানিশ মিডফিল্ডার তিন-চার বছর বললেও অনেকে নেইমারের রাজত্ব দেখছেন তার আগেই।

জাভি কথা বলেছেন আরেকটু দূরের ভবিষ্যত নিয়েও। নেইমারের পর কে রাজত্ব করতে পারে ফুটবল বিশ্বে? এমন প্রশ্নে কিলিয়ান এমবাপ্পের নাম উল্লেখ করে জাভি বলেন, ‘নেইমারের পরই আসবে এমবাপ্পে। দারুণ সম্ভাবনা তার। বয়সে খুবই তরুণ, মাত্র ১৯ বছর চলছে। যদি তুলনা করতে বলা হয় তাহলে বলব, নেইমার বা মেসির মতোই প্রতিভা তার। শারিরীক ফিটনেসও দারুণ। এমবাপ্পে প্রতিভার চেয়ে শারীরিক দিক দিয়ে অনেকটা এগিয়ে।’

জাভির আগামীর দুই বিশ্বসেরাই এখন খেলছেন একই সাথে। বার্সেলোনা থেকে চলতি মৌসুমের শুরুতে পিএসজিতে যোগ দেন নেইমার। তারপর মোনাকো থেকে এমবাপ্পেকে ধারে নিয়ে আসে পিএসজি। দুই তরুণ পিএসজির জার্সি গায়ে শুরু থেকেই ধসিয়ে দিচ্ছেন প্রতিপক্ষকে।

Add comment

Security code
Refresh