আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 51 মিনিট আগে

ফুটবল বিশ্বকাপ মানেই যেনো গোটা বিশ্বের আকর্ষণ এক বিন্দুতে মিলে যাওয়া। চলতি বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব রাজনীতির অন্যতম শীর্ষ মোড়ল রাশিয়ায়। বিশ্বকাপকে সামনে রেখে বিশ্বের শীর্ষস্থানীয় অনেক দেশকেই নিমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। অনেকে উপস্থিত থেকে নিজ নিজ দেশের খেলাও দেখেছেন। তবে এবার জানা গেল, ফ্রান্স এবং ক্রোয়েশিয়ার মধ্যকার ফাইনাল দেখতে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে উপস্থিত থাকবেন কমপক্ষে ১১টি দেশের প্রেসিডেন্ট।

france vs croatia world cup final

রুশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, ফাইনালে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে অনেক নেতা ও উচ্চপদস্থ কর্মকর্তারা ফাইনাল দেখতে উপস্থিত থাকবেন। তবে বিশেষ ব্যাপার হলো ফাইনাল ম্যাচটি উপভোগ করতে এবার মাঠে উপস্থিত থাকছেন ১০ থেকে ১১টি দেশের প্রেসিডেন্ট, কয়েকজন প্রধানমন্ত্রী ও বিভিন্ন দেশের উচ্চপদস্থ কর্মকতারা।

বিশ্বকাপ আয়োজক এই দেশটির পক্ষ থেকে বলা হচ্ছে , 'খেলার পর বিশ্বকাপ ফাইনাল দেখতে আসা প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীদের সঙ্গে বৈঠকও করবেন প্রেসিডেন্ট পুতিনের। আজ শনিবার ফিলিস্তিন, গ্যাবন, সুদান এবং মলদোভার প্রেসিডেন্টের বৈঠকের কথা রয়েছে পুতিনের।

শোনা যাচ্ছে, বিশ্বকাপ ফাইনাল অনুষ্ঠিত হওয়ার দিন অর্থাৎ রোববার হাঙ্গেরির প্রেসিডেন্ট, কাতারের আমির এবং ফাইনালে অংশ নেয়া দুই দেশ ফ্রান্স ও ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট এবং ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট টমাস বাখের সঙ্গে বৈঠক করবেন রুশ প্রেসিডেন্ট।

রোববার ১৫ জুলাই বাংলাদেশ সময় রাত ৯টায় শিরোপা নির্ধারণী ম্যাচে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স এবং প্রথমবারের মতো ফাইনালে ওঠা ক্রোয়েশিয়া পরস্পরের মুখোমুখী হবে।

Add comment

Security code
Refresh