আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর আধিপত্য চূর্ণ করে এবারের ব্যালন ডি'অর জিতেছেন লুকা মডরিচ। গত দশ বছরে মেসি-রোনালদোকে রেখে এই প্রথম কোনো তৃতীয় ব্যক্তি ব্যালন ডি'অর জিতল। এবারের লড়াইয়ে রোনালদো জায়গা পেয়েছেন দুই নম্বরে। আর লিওনেল মেসি পাঁচ নম্বরে। মেসির এই পাঁচ নম্বরে নেমে যাওয়ার বিষযটি একেবারেই মানতে পারছেন না বার্সেলোনার কোচ ভালভার্দে।

messi valverde

পুরস্কার জেতা মডরিচ ভোট পেয়েছেন ৭৫৩টি। দ্বিতীয় হওয়া ক্রিশ্চিয়ানো রোনালদো ভোট পেয়েছেন ৪৭৬টি। তিনে থাকা অ্যান্থনিও গ্রিজমানের বাক্সে ভোট পড়েছে ৪১৪টি। ৩৪৭ ভোট পেয়ে চার নম্বরে কিলিয়ান এমবাপ্পে। তালিকার পাঁচ নম্বর অবস্থান করা বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক মেসি ভোট পেয়েছেন মাত্র ২৮০টি। ।

ভালভার্দের চোখে বিষয়টি 'হাস্যকর'। বার্সা কোচ বলেন, 'আমি এই পুরস্কারের অসঙ্গতির বিষয় নিয়ে কথা বলতে চাই না। যারা ভোট দিয়েছেন তাদের বিষয়টি পরিষ্কার করা দরকার। সবারই নিজের মতামত আছে। আমাদের কাছে এটা হাস্যকর বিষয়।'

luka modric ballon dOr 2

বিশ্বকাপে খুব বেশি সুবিধা করতে না পারলেও গত মৌসুমে ক্লাব ফুটবলে অসাধারণ ছিলেন মেসি। লা লিগায় গোল করেছিলেন ৩৪টি। সব মিলিয়ে বার্সেলোনার হয়ে গোল করেছিলেন ৪৫টি। লা লিগার পাশাপাশি বার্সা হয়ে কোপা দেল রের শিরোপা জিতেছেন। আর্জেন্টিনাকে বিশ্বকাপে তুলতেও তার বড় ভূমিকা ছিল। এতো কিছুর পরও মেসির পাঁচ নম্বরে জায়গা পাওয়াটা মানতে পারছেন না অনেকেই।

Add comment

Security code
Refresh