আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 31 মিনিট আগে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের একটি অ্যাপার্টমেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে এক বছরের এক শিশুসহ অন্তত ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়াও ১৫ জন গুরুতর আহত হন।স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের ব্রঙ্কস এলাকায় ৫ তলা ভবনে এ ঘটনা ঘটে। বার্তা সংস্থা নিউইয়র্ক টাইমস এ তথ্য জানিয়েছে।

blaz newyork cityছবি: রয়টার্স

নিউইয়র্কের ইতিহাসে ভয়াবহ ঘটনা: নিউইয়র্কের ফায়ার কমিশনার দানিয়েল নিগ্রোর বরাত দিয়ে দ্যা গ্লোব অ্যান্ড মেইল জানায়, নিউইয়র্কের ইতিহাসে এটি একটি ভয়াবহ ঘটনা। নিগ্রো বলেন, ‘আমাদের হারানো ব্যক্তিদের জন্য খুবই কষ্ট হচ্ছে। তারা সবাই বাঁচার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছিলেন।’

সিটি মেয়র বিল ডে ব্লাসিও বলেন, নিউইয়র্কের ইতিহাসে এটি একটি ভয়াবহ অগ্নিকাণ্ড।  এর আগে ১৯৯০ সালে ব্রোক্সনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮৭ জন প্রাণ হারিয়েছিলেন। 

নিউইয়র্ক সিটি ফায়ার ডিপার্টমেন্ট (এফএনডিওয়াই) জানায়, উদ্ধার কাজে ১৬০ জন ফায়ার সার্ভিস কর্মী অংশ নেন। আটকে পড়া মানুষদের দ্রুত বের করে আনার সময় অনেকগুলো লাশও বের করা হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশেপাশের বাড়ি থেকে বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

খবরে বলা হয়, ওই ফ্ল্যাটে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ধোঁয়ায় ঢেকে যায় চারিদিক। এ কারণে অনেক বাসিন্দা আটকে পড়েন। ১৯১৬ সালে তৈরি ওই ভবনটিতে আগুন নেভানোর কোনও ব্যবস্থা ছিল না। লিফটও ছিলো না এ ভবনে।

Add comment

Security code
Refresh