আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

আমেরিকা সফরের বিষয়ে নিজ দেশের নাগরিকদের সতর্ক করেছে তুরস্ক সরকার। আংকারার বক্তব্য- মার্কিন রাষ্ট্রীয় সন্ত্রাস ঠেকাতে এবং প্রমাণ ছাড়া আটকের ঘটনা এড়াতে তুর্কি সরকার নাগরিকদের এমন সতর্কবার্তা দিয়েছে।

turkey usa flag

তুর্কি প্রশাসন বলছে, সতর্কতার মধ্যে কেউ আমেরিকা সফর করলে অবশ্যই সব বিষয়ে সাবধান হতে হবে। নিজের নিরাপত্তার বিষয়ে সতর্ক অবস্থানে থাকতে হবে। গত কয়েক মাসে সন্ত্রাসী ঘটনায় কয়েকটি মৃত্যুর ঘটনাও তুলে ধরে তুরস্ক।

তুরস্ক এক বিবৃতিতে নাগরিকদের জানিয়েছে, সম্প্রতি আমেরিকায় সন্ত্রাসী ষড়যন্ত্র ও সহিংসতার ঘটনা ক্রমশ বাড়ছে। তুরস্কের অন্যতম প্রধান গণমাধ্যম দৈনিক হুররিয়াত পত্রিকা তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে আমেরিকায় সন্ত্রাসী হামলা ও সহিংতার বৃদ্ধির খবর প্রকাশ করেছে।

তুরস্কের এমন আচরণে আংকারা এবং ওয়াশিংটনের মধ্যকার সম্পর্কে অচলাবস্থা সৃষ্টির আশঙ্কা করছেন বিশ্লেষকরা। তবে এমন সম্পর্কের শুরু হয়েছে তুরস্কের প্রখ্যাত ব্যাংকারকে আমেরিকায় আটকের পর। আমেরিকা দাবি করে, ওই ব্যাংকার নিষেধাজ্ঞা এড়িয়ে ইরানকে সহযোাগিতা করেছেন। আর তুরস্ক বলছে, রাজনৈতিক উদ্দেশ্যে হাসিলের জন্যই ওই ব্যাংকারকে আটক করে আমেরিকা।

Add comment

Security code
Refresh