আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 26 মিনিট আগে

ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরায়েলি বিমান হামলায় একজন গর্ভবতী নারী, তার দেড় বছর বয়সী মেয়ে এবং এক হামাস যোদ্ধা নিহত হয়েছেন। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেয়া এক ঘোষণায় জানানো হয়, পৃথক বিমান হামলার ঘটনায় তারা নিহত হয়েছেন।

israel kills pregnant woman

নিহত তিন ফিলিস্তিনি হলেন- হামাস যোদ্ধা আলী ঘান্দোর, ২৩ বছর বয়সী এনাস খামাস ও তার মেয়ে বেয়ান। ইসরায়েলের অব্যাহত বিমান হামলা ও গোলাবর্ষণের ঘটনায় সর্বশেষ এই নিহতের ঘটনা ঘটলো। হামলায় আহত হয়েছেন আরো ১৫ জন। খবর: ইউএনবি, আলজাজিরা।

যুদ্ধবিরতি সমঝোতা উপেক্ষা করে ইসরায়েল অব্যাহতভাবে গাজায় বিমান হামলা ও গোলাবর্ষণ করে আসছিল। জবাবে বুধবার গাজার হামাস প্রতিরোধ যোদ্ধারা ইসরায়েলের দখলকৃত এলাকায় দেড় শতাধিক রকেট নিক্ষেপ করে। এতে পাঁচজন ইসরায়েলি আহত হয়।

হামাসের রকেট হামলার পর অবরুদ্ধ গাজার অন্তত ১৪০টি লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালায় ইসরায়েল। ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা গাজায় বেশ কয়েকটি হামাস লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

সম্প্রতি ইসরায়েলের সঙ্গে যুদ্ধবিরতি সমঝোতায় পৌঁছাতে কয়েক দফা চেষ্টা চালায় হামাস। কিন্তু যুদ্ধবিরতি সমঝোতা উপেক্ষা করে গাজায় হামলা চালিয়ে আসছিল ইসরায়েল। ধারণা করা হচ্ছে, নতুন করে গাজায় সামরিক অভিযান চালানোর অংশ হিসেবেই এই উস্কানিমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছে দখলদার বাহিনী।

Add comment

Security code
Refresh