lip gel

শীতে লিপজেল সাথে না থাকলে ঠোঁটের অবস্থার বারোটা বাজবেই। ফেটে যাওয়া ঠোঁটে লিপজেলের ব্যবহার ঠোঁটকে করে মসৃণ ও সুন্দর। তবে লিপজেলের ব্যবহার শুধু ঠোঁটেই সীমাবদ্ধ নয়। সাজসজ্জার আরও বেশ কয়েকটি কাজে আপনি লিপজেল ব্যবহার করতে পারেন।

অনেক সময় এলোমেলো চুলকে পোষ মানানো খুবই কঠিন হয়ে পড়ে। চিরুনি দিয়ে আঁচড়েও চুল সোজা রাখা যায় না। এমন বেকায়দায় পড়লে চুল সোজা করার জন্য লিপজেল ব্যবহার করতে পারেন। হাতে একটু লিপজেল নিয়ে মাথার যে অংশের চুল আপনার কথা শুনছে না সে অংশে ঘষে লাগিয়ে দিন। চুল থাকবে নরম। এবং আপনার কথাও শুনবে।

নাকের দুইপাশ কিংবা হাতের কনুইয়ের চামড়া প্রায় সময়ই শুষ্ক সাদা হয়ে থাকে। এই বিব্রতকর ঝামেলা থেকে মুক্তি পেতে নাকের দুই পাশে অল্প একটু লিপজেল লাগিয়ে আঙ্গুলের মাথা দিয়ে ঘষে দিন। ব্যস ঝামেলা শেষ।

কনুইয়ের চামড়ার জন্যও একই পদ্ধতি। অল্প একটু লিপজেল নিয়ে কনুইয়ে লাগিয়ে দিন। ময়েশ্চারাইজের কাজ করবে। ত্বক হবে সুন্দর ফ্রেশ।

অনেক সময় গলার চেইনে গিট লেগে যায়। খুলতে গেলে দফারফা অবস্থা হয়। এই সমস্যা থেকে বাঁচতে চাইলে চেইনে অল্প লিপজেল মাখিয়ে রাখুন। প্যাচ লাগলেও খুব সহজেই খুলে যাবে।

হাতের রিং খোলার জন্যও লিপজেল ব্যবহার করতে পারেন। হাতের আঙ্গুলে রিং টাইট হয়ে আটকে গেলে আঙ্গুলের মাথায় অল্প একটু লিপজেল নিয়ে রিং ও আঙ্গুলে মাখান। দেখবেন কতো সহজেই না রিং খুলে আসবে।

 

আরও পড়ুন

দাঁত হোক উজ্জ্বল সাদা

গরম পানিতে গোসল কি উপকারী?

বাসে আগুন লাগলে যা করবেন

Get the latest news on lifestyle, health, food, and more from our team of expert writers. From fitness tips and nutrition advice to travel guides and entertainment news, we cover the topics that matter most to you. Whether you're looking to improve your health, broaden your horizons, or just stay up-to-date with the latest trends, you'll find everything you need here.