জয়া আহসান। শুধু ঢাকাই সিনেমাতেই জনপ্রিয় নন, টালিউড অর্থাৎ কলকাতায়ও জায়গা করে নিয়েছেন প্রথম সারির নায়িকা হিসেবে। জয়া-ভক্তদের জন্য সুখবর হচ্ছে, এবার দুই বাংলায় দুটি সিনেমা মুক্তি পাচ্ছে তার, তাও আবার একই দিনে।

joya ahsanদুই বাংলায় একইদিনে মুক্তি পাচ্ছে জয়ার দুই সিনেমা

দুই বাংলায় একইদিনে জয়ার দুটি নতুন সিনেমা মুক্তি পাচ্ছে এবারই প্রথম। আগামী ৯ ফেব্রুয়ারি এপার বাংলায় মুক্তি পাচ্ছে ‘পেয়ারার সুবাস’ এবং ওপার বাংলায় মুক্তি পাচ্ছে ‘ভূতপরী’।

পশ্চিমবঙ্গে মুক্তি পেতে যাওয়া ‘ভূতপরী’ সিনেমাটি পরিচালনা করেছেন সৌকর্য ঘোষাল। এতে জয়া ছাড়াও আছেন ঋত্বিক চক্রবর্তী, সুদীপ্ত চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়, বিশান্তক।

vutpori joya 1কলকাতায় ৯ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে জয়ার ভূতপরী

বাংলাদেশে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাওয়া ‘পেয়ারার সুবাস’ সিনেমাটির পরিচালক নুরুল আলম আতিক। জয়া ছাড়াও এ সিনেমায় দেখা যাবে তারিক আনাম খান, আহমেদ রুবেল, নূর ইমরান মিঠু, সুষমা সরকারকে।

‘পেয়ারার সুবাস’ সিনেমাটি গত বছর মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অফিশিয়াল সিলেকশন পেয়েছিল।

সিনেমাটি সম্পর্কে জয়া জানান, আমার মতে, পেয়ারার সুবাস একটি দারুণ গল্পের সিনেমা। আশা করছি সবার ভালো লাগবে। গল্পটা অসম্ভব সুন্দর।

জয়া বলেন, আসলে এটা একটা দুর্ধর্ষ ছবি। সিনেমাটিতে আতিক এমন একটি বিষয় তুলে ধরেছেন, যে ধরনের বিষয় সাধারণত কেউ স্পর্শ করে না। কেউ সাহস দেখায় না। সেই হিসেবে ছবিটি নির্মাণে এক ধরনের সাহস দেখিয়েছেন আতিক।

পরিচালক নুরুল আলম আতিক জানান, নানা জটিলতা পেরিয়ে সিনেমাটির শুটিং শেষ হয় চার বছর আগে। ছবিটি প্রাপ্তবয়স্কদের জন্য।

আতিক বলেন, ছবিটির বিষয়বস্তু প্রাপ্তবয়স্কদের জন্য হওয়ায় আমরা বাচ্চাদের সিনেমা হলে আসতে বারণ করছি। আমার ধারণা, প্রাপ্তবয়স্ক ও সাধারণ দর্শকরা পেয়ারার সুবাস খুবই পছন্দ করবেন।

এদিকে ইরানে চলমান ৪২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হয়েছে জয়া অভিনীত ছবি ‘ফেরেশতে’। উৎসবে গিয়েছেন জয়া আহসান।

ইরানে চলচ্চিত্র উৎসব শেষে দেশে ফিরেই জয়া পেয়ারার সুবাস সিনেমার প্রচার ও প্রিমিয়ার শোতে অংশ নেবেন। এরইমধ্যে নিজের ফেসবুক, ইনস্টাগ্রামে ভূতপরী সিনেমার প্রচার শুরু করেছেন জয়া।