আপনি পড়ছেন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যের বাফেলো শহরে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। নিহতদের একজন আবু সালেহ মো. ইউসুফ এবং অন্যজন বাবুল। স্থানীয় সময় শনিবার (২৭ এপ্রিল) দুপুরে তাদের গুলি করে হত্যা করা হয়েছে। টাকা চেয়ে না পেয়ে এক কৃষ্ণাঙ্গ যুবক তাদের গুলি করে বলে জানিয়েছে পুলিশ।

nypoliceবাফেলো শহরে দুই বাংলাদেশি হত্যাকাণ্ডের পর সতর্ক নিউইয়র্ক পুলিশ

নিউ ইয়র্ক পুলিশ জানিয়েছে, বাফেলোর জেনার স্ট্রিটের ১০০ ব্লকে একটি বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত আবু সালেহ মো. ইউসুফের বাড়ি সিলেটে। দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে আছেন তিনি। ভার্জিনিয়া থেকে কয়েক মাস আগে সপরিবারে বাফেলোতে আসেন তারা।

নিহত আরেকজন বাবুলের বাড়ি কুমিল্লায়। বাবুল কয়েক মাস আগে পরিবার নিয়ে ভ্রমণ ভিসায় যুক্তরাষ্ট্রে গিয়ে আর ফেরত আসেননি। ইউসুফের সঙ্গে নির্মাণ কাজের সহযোগী হিসেবে কাজ করতেন বাবুল।

প্রশাসনের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, হান্ড্রেট জেনার স্ট্রিটে দুই ব্যক্তিকে গুলি করা হয়েছে এমন খবরে ঘটনানস্থলে ছুটে যায় পুলিশ। পরে তাদের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ইউসুফের সঙ্গে বাফেলোর ওই বাড়িতে সংস্কার কাজ করছিলেন বাবুল। এমন সময় একজন কৃষ্ণাঙ্গ যুবক তাদের কাছ থেকে কিছু অর্থ আবি করেন। উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে যুবকটি তাদের ওপর গুলি চালায় এবং ঘটনাস্থল থেকে পালিয়ে যায় দ্রুত।

পুলিশ বলছে, হামলাকারীকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। শহরের গুরুত্বপূর্ণ প্রতিটি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে খুনিকে ধরতে।

মুক্তধারা নিউইয়র্কের স্বত্তাধিকারী বিশ্বজিৎ সাহা বাফেলোর বাংলাদেশ কমিউনিটির অ্যাক্টিভিস্ট হাবিব রহমানের উদ্ধৃতি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় গোটা যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

যুক্তরাষ্ট্রে বিগত কয়েক মাসে বেশ কয়েকজন বাংলাদেশি হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। কেউ পুলিশের গুলিতে, কেউবা দুর্বৃত্তদের গুলিতে প্রাণ হারিয়েছেন।