আমরা এখন ফাইভজির যুগে, ফাইভজি ফোন বাজারে সস্তায় না পাওয়া গেলেও ফোরজি ফোন সস্তায় কেনা সম্ভব। দাম তুলনামূলক কম হলেও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনগুলো দিয়ে প্রয়োজনীয় প্রায় সব কাজই করা যায়। আজ আমরা ৫ হাজার টাকার মধ্যে ৩ প্রতিষ্ঠানের ফোরজি স্মার্টফোনের সাথে আপনাদের পরিচয় করে দিবো।

symphony i12সিম্ফনি আই১২ -ফাইল ছবি

সিম্ফনি আই১২: ফোনে যাদের ফিংগারপ্রিন্ট ফিচারটি পছন্দ, তারা সিম্ফনি আই১২ ফোনটি দেখতে পারেন। ৪জি সুবিধার পাশাপাশি ফোনটিতে ফিংগারপ্রিন্ট সেন্সরও রয়েছে। ৫.৪৫ইঞ্চির এই ফোনটিতে ১জিবি র‍্যাম ও ৮জিবি স্টোরেজ রয়েছে। ৮ মেগাপিক্সেল ব্যাক ও ৫মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার ফোনে রয়েছে ২৪০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির দাম ৪ হাজার ৩৯০ টাকা।

itel a23 proআইটেল এ২৩ প্রো -ফাইল ছবি

আইটেল এ২৩ প্রো: ৫ হাজার টাকার মধ্যে ৪জি ফোনের খোঁজে থাকলে দেখতে পারেন আইটেল এ২৩ প্রো ফোনটি৷ কোয়াড কোর প্রসেসরের পাশাপাশি ফোনটিতে ৫ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। ১ জিবি র‍্যাম ও ৮ জিবি স্টোরেজ রয়েছে ফোনটিতে। ২ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ভিজিএ ক্যামেরা রয়েছে ফোনটির ফ্রন্টে। ২৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি থাকছে আইটেল এ২৩ প্রো ফোনটিতে। এতে সফটওয়্যার ভিত্তিক ফেস আইডি সুবিধা রয়েছে। আইটেল এ২৩ প্রো এর দাম ৪ হাজার ৯৯০ টাকা।

walton primo e12ওয়ালটন প্রিমো ই১২ -ফাইল ছবি

ওয়ালটন প্রিমো ই১২: ওয়ালটন প্রিমো ই১২ ফোনটির দাম ৫ হাজার টাকা হলেও ফোনটিতে ৪জি সুবিধার পাশাপাশি রয়েছে ফেস আনলক ফিচার৷ ফোনটির দাম ৪ হাজার ৯৯০ টাকা। ৫ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১.৪ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। ১ জিবি র‍্যাম ও ৮ জিবি স্টোরেজ থাকছে ফোনটিতে। ৫ মেগাপিক্সেল ব্যাক ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে ওয়ালটন প্রিমো ই১২ ফোনটিতে।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.