আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

মোবাইল ফোন গ্রাহকদের কাছে নোকিয়াকে পরিচিত করিয়ে দেয়ার কিছু নেই। একটা সময় মোবাইল ফোন মানেই ছিলো নোকিয়া। বাংলাদেশও এর ব্যতিক্রম ছিলো না। নোকিয়ার আকর্ষণীয় ডিজাইন এবং টেকসই হ্যান্ডসেট সবার প্রথম পছন্দ ছিলো।

nokia 4g handset

তবে সে দিন গত হয়েছে। স্মার্টফোনের জগতে নোকিয়ার স্বর্ণযুগ এখন আর নেই। বাজারে টিকতে হলে আরও দশটা প্রতিষ্ঠানের সাথে প্রতিযোগিতা করতেই নোকিয়াকে।

সে লক্ষ্যে সাশ্রয়ী মূল্যে বাংলাদেশের বাজারে ফোরজি স্মার্টফোন নিয়ে এসেছে নোকিয়া। মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ তথ্য জানানো হয়। দীর্ঘস্থায়ী ব্যাটারি সম্বলিত নোকিয়ার এই ফোরজি স্মার্টফোনটি আগামী ৯ নভেম্বর বৃহস্পতিবার থেকে বাজারে পাওয়া যাবে।

এন্ট্রি লেভেলের কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর সমৃদ্ধ এই মোবাইল ফোনটিতে রয়েছে ১ জিবি র‍্যাম এবং ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ৭.১.১ ন্যুগাট অপারেটিং সিস্টেমে চলা এই সেটটিতে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

মেমোরি থাকবে ৮ জিবি। বাজারে পিউটার/ব্লাক, পিউটার/হোয়াইট এবং কপার/ব্লাক –এই তিনটি রঙে সেটটি কিনতে পাওয়া যাবে। বলে হচ্ছে, নোকিয়ার নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবালের তৈরি সবচেয়ে সস্তা অ্যান্ড্রয়েড স্মার্টফোন এটিই।

ফোরজি এই সেটটির সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এটির দীর্ঘস্থায়ী ব্যাটারি। ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার শক্তি সমৃদ্ধ এই ফোনটিতে চার্জ থাকবে ৪৮ ঘণ্টা।

৯ হাজার ৬০০ টাকায় নোকিয়া টু মডেলের এই মোবাইলটি কিনলে সাথে এয়ারটেলের একটি বান্ডেল অফার পাওয়া যাবে। এই অফারের মধ্যে রয়েছে ৩শ' মিনিট ভয়েস কল এবং ৯৯ জিবি ডাটা।

Add comment

Security code
Refresh


advertisement