আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 37 মিনিট আগে

চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে মোবাইল ফোনের দামও খুব দ্রুত কমছে। বাজার দখলের লক্ষ্যে মোবাইলফোন নির্মাতা কিছু কোম্পানি ‘কম দাম’কে পুঁজি বানানোর চেষ্টা করছে। এরই ধারাবহিকতায় সোয়াইপ নামের একটি প্রতিষ্ঠান ভারতীয় বাজারে মাত্র ১৭৯৯ রুপিতে স্মার্টফোন বিক্রি শুরু করেছে। সোয়াইপ এলিট ডুয়েল মডেলের এই স্মার্টফোন বাজারজাত হওয়ার পর প্রশ্ন ওঠেছে- এটিই কি সবচেয়ে কমদামি স্মার্টফোন?

swipe elite dual1

অবশ্য এই দামে সবাই পাবেন না সোয়াইপ এলিট ডুয়েল। ‘জিও ফুটবল অফার’ নামে গ্রাহকদের জন্য নতুন একটি অফার ঘোষণা করেছে রিলায়েন্স জিও। এই অফারে সোয়াইপ এলিট ডুয়েল স্মার্টফোনটি ১৭৯৯ রুপিতে কেনার সুযোগ রয়েছে। অফার ছাড়া স্মার্টফোনটির মূল্য আসলে ৩,৯৯৯ রুপি। রিলায়েন্স জিও গ্রাহকদের জন্য রেখেছে ২,২০০ রুপির ক্যাশব্যাক। সেই হিসেবে সোয়াইপ এলিট ডুয়েলের দাম পড়ছে ১৭৯৯ রুপি। 

১৭৯৯ রুপি মানে বাংলাদেশি টাকায় প্রায় ২৩০০ টাকা। এই টাকায় বাংলাদেশের বাজারে একটি ভালো মানের স্মার্টফোন পাওয়া যাবে না। ভালো ব্র্যান্ডের একটি ফিচার ফোন কিনতেই দুই হাজার টাকার মতো লেগে যায়। এক হাজারের মধ্যেও অবশ্য ফিচার ফোন মিলে, তবে সেগুলোতে কথা বলা ছাড়া অন্য কিছুই ঠিকভাবে হয় না।

এদিকে, সোয়াইপ এলিট ডুয়েলের দাম মাত্র ২৩০০ টাকা হলেও স্মার্টফোনটিতে প্রায় সব কিছুই পাওয়া যাবে। ১ জিবি র‌্যাম, ৮ জিবি রম, ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রেসেসর, ডুয়েল ক্যামেরা, যার একটি ৫ মেগাপিক্সেল এবং অন্যটি ২ মেগাপিক্সেল, পাঁচ ইঞ্চির স্ক্রিন, ব্যাটারি ৩ হাজার এমএস, মাইক্রোএসডি কার্ডের মধ্যমে মেমোরি ৬৪ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়ার সুবিধা।

Add comment

Security code
Refresh