আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 58 মিনিট আগে

নকিয়ার ফোন বিভাগ মাইক্রোসফট কিনে নেয়ার পর থেকে স্মার্টফোন উৎপাদনেই বেশি মনোযোগী হয়ে পরে বিশ্বখ্যাত এ সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান। ফলে একসময় বেসিক ফোনের বাজারে রাজত্ব করা নকিয়া ব্র্যান্ডে বেসিক ফোনগুলো ক্রমেই বাজার থেকে বিদায় নিতে শুরু করে।  এমন সময় মাইক্রোসফট আবার নকিয়া বেসিক ফোন বাজার আনার ঘোষণা দেয়। 

ঘোষণার পরিপেক্ষিতেই গত বছর মাঝারি দামের ফিচার ফোন নোকিয়া ২২০ বাজারে নিয়ে আসে মাইক্রসফট এবং নকিয়ার আগের বেসিক ফোনের মত সাফল্যও আসে। ফলে স্মার্টফোন ব্যবসায় ক্রমাগত ক্ষতির সম্মুখীন হওয়া মাইক্রোসফট বেসিক ফোন দিয়ে নতুন ভাবে বাজার ধরার কৌশলে নামে। তার ধারবাহিকতায় এবার বাজারে নিয়ে এলো মাঝারি দামের 'নোকিয়া ২২২' এবং '২২২ ডুয়েল' মডেলের দুটি হ্যান্ডসেট।

মডেল নাম প্রায় এক হলেও সিঙ্গেল এবং ডুয়েল সিম এই দুই ভার্সনে পাওয়া যাবে হ্যান্ডসেট দুটি। নতুন উন্মোচন করা এই ফিচার ফোন সম্মর্কে মাইক্রোসফট জানিয়েছে, দুটি বেসিক ফোনই প্রাথমিক ইন্টারনেট ব্যবহারের জন্য আদর্শ ফোন হিসেবে প্রসংশা কুড়াবে এবং ব্যবহারে বেসিক ফোনের নতুন অভিজ্ঞতা প্রদান করবে। 

ফিচারের দিক দিয়ে ফোন দুটিতে থাকছে ২.৪ ইঞ্চি ডিসপ্লে, ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা,এলইদি ফ্ল্যাশলাইট, এফএম রেডিও এবং ৩২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা। 

১১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যার সাহায্যে পাওয়া যাবে ২০ ঘন্টা পর্যন্ত টকটাইম। যাতে আছে সিঙ্গেল সিমের ক্ষেত্রে ২৯ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই এবং ডুয়েল সিমের ক্ষেত্রে ২১ দিন পর্যন্ত স্ট্যান্ডাবায়ের নিশ্চয়তা। 

 

আপনি আরো পড়তে পারেন

বাজারে এডিসন গ্রুপের নতুন ফোন

মুখ চিনে নিবে আইফোন

অপ্পোর ডায়মন্ড ফিনিশিংয়ের স্মার্টফোন

Add comment

Security code
Refresh