আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 11 মিনিট আগে

মাঝে-মধ্যেই মহাকাশ বিজ্ঞানীরা পৃথিবী ধ্বংসের নানা খবর দিয়ে থাকেন। এখন পর্যন্ত এসব খবরের ভিত্তি পাওয়া না গেলেও এবার পিলে চমকে যাওয়া খবর দিচ্ছেন বিজ্ঞানীরা। নিবিরু নামের রহস্যজনক গ্রহটি ক্রমশই আশঙ্কা বাড়াচ্ছে।

nibiru Planets

মহাকাশ বিজ্ঞানীরা বলছেন, নিবিরুর অস্তিত্ব নিয়ে অনেকেই সন্দিহান। তবে জেনে রাখুন, আমরা সূর্য্যে বড় ধরণের গর্ত দেখতে পাচ্ছি। এই গর্ত সম্ভবত নিবিরুর আছড়ে পড়ার প্রথম লক্ষণ। কেউ কেউ দাবি করছেন, বর্তমানে পৃথিবীর দিকে ধেয়ে আসছে নিবিরু। যার গতিবেগ ঘণ্টায় ২০ লক্ষ মাইল।

মার্কিন মহাকাশ বিজ্ঞানীরা বলছেন, বর্তমানে সূর্য্যে মারাত্মক ঝড় চলছে। এই ঝড় চলবে আরো কয়েকদিন। আমরা ইতোমধ্যে সূর্য্যে বিশাল একটি গর্ত দেখতে পাচ্ছি।

বলা হচ্ছে, সূর্যের চৌম্বক ক্ষেত্রগুলি খুলে গেলে প্রচণ্ড গরম হয়ে থাকা প্লাজমা ফাঁকা জায়গাগুলির দিকে ধেয়ে যায়। এভাবেই সৃষ্টি হয় সৌরঝড়। সৌরঝড়ের প্রভাব পড়ে পৃথিবীর ওপরেও। গবেষকরা বলছেন, সৌরঝড়ের প্রভাব পড়ে বৈদ্যুতিক সরঞ্জামসহ নানা পাওয়ার প্লান্টে। পাশাপাশি নষ্ট করে ফেলতে পারে স্যাটেলাইট ও রেডিও তরঙ্গ।

যারা নিবিরু বা প্ল্যানেট-এক্স নামের গ্রহে বিশ্বাস করেন তারা বলছেন, প্রচণ্ড সৌরঝড় নিবিরু গ্রহের কাছাকাছি চলে আসছে ক্রমশই। আশঙ্কা করা হচ্ছে, এই গ্রহটি পৃথিবীর কাছাকাছি আসলে সৃষ্টি হবে প্রবল ভূমিকম্প। জেগে উঠবে মাটি চাপা বা সমুদ্রের নিচে থাকা ভয়ঙ্কর সব আগ্নেয়গিরি।

Add comment

Security code
Refresh


advertisement