আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 41 মিনিট আগে

কিছুদিন আগে গ্রুপ কলিং সুবিধা চালু করে ব্যাপক জনপ্রিয়তা পায় হাইক মেসেঞ্জার। এবার গ্রাকদের জন্য আরো একটি নতুন সুবিধা চালু করলো মেসেঞ্জারটি। এখন থেকে মেজেঞ্জারটি দিয়ে ইন্টারনেট সংযোগ ছাড়াই চ্যাটিং করার সুবিধা পাবে ব্যবহারকারীরা। এতে কোন প্রকার ডাটা সংযোগের প্রয়োজন হবে না।

hike massenger

সম্প্রতি হাইক মেসেঞ্জারের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী প্রধান কেবিন ভারতী মিত্তাল সংবাদ মাধ্যমকে জানিয়েছন এমন খবর। এ বিষয়ে তিনি বলেন, 'স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে অনেকেই ইন্টানেট সংযোগের আওতার বাইরে বসবাস করেন। ফলে বন্ধুদের সাথে তারা তেমন যোগাযোগ রক্ষা করতে পারেন না। তাদের কথা চিন্তা করেই সুবিধাটি চালু করেছি আমরা।'

ইন্টানেট সংযোগ ব্যতীত হাইক মেসেঞ্জার ব্যবহার করতে চাইলে শুধু একবার ডিভাইসে হাইক মেসেঞ্জার অ্যাপটি ইনস্টল করে নিলেই হলো। তারপর বিনা খরচেই বন্ধুদের সঙ্গে চ্যাট, ফটো শেয়ার এবং স্টিকার বিনিময় করা যাবে। এমনকি সত্তর মেগাবাইটের একটি ফাইলও দ্রুত আদান প্রদান করা যাবে এ সুবিধার আওতায়।

তবে ইন্টারনেট সংযোগ ছাড়া এ চ্যাটিং সুবিধাটি শুধু ১০০ মিটারের মধ্যেই প্রযোজ্য থাকবে। এর বেশি দূরত্বের হলে সেবাটি কাজ করবে না বলে জানিয়েছেন মেসেঞ্জারটির প্রধান নির্বাহী কেভিন ভারতী মিত্তাল।

 

আপনি আরো পড়তে পারেন 

টুইটারের মালিক এখন সৌদি প্রিন্স!

'ট্যাবলেট কার' নিয়ে আসছে নিশান

ফেসবুকে ডিসলাইক বাটনের পরিবর্তে যুক্ত হলো ইমোজি

Add comment

Security code
Refresh