advertisement
আপনি দেখছেন

এই রমজানে ইসলামি সঙ্গীত নিয়ে আসছেন বাংলাদেশি সঙ্গীত জগতের সুপার স্টার আসিফ আকবর। তার জন্য সঙ্গীতটি লিখেছেন ও সুরারোপ করেছেন খ্যাতিমান সঙ্গীতশিল্পী ও গীতিকার লুৎফর হাসান, সঙ্গীতায়োজন করেছেন আমজাদ হোসেন। ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে শিগগিরই গানটি রিলিজ করা হবে।

asif akbar lutfor hasan coming up with an islami song

গানটির বিষয়ে লুৎফর হাসান বলেন, “ধ্রুব দা (ধ্রুব গুহ) আমাকে বললেন আসিফ ভাইকে দিয়ে একটা ইসলামি গান গাওয়াতে চাই। তিনি আমাকেই লিখতে বললেন। যেহেতু এক সময় প্রচুর ইসলামি গান লিখেছি, তাই লিখলাম। অনেক বছর পর আবার ইসলামি গান। ভালো লাগছে কাজটা করে।”

আসিফ আকবর কয়েক সহস্র গানে কণ্ঠ দিয়েছেন। ২০০১ সালে ‘ও প্রিয়া তুমি কোথায়’ শিরোনামের একক অ্যালবাম দিয়েই জনপ্রিয়তার চূড়ায় পৌঁছে যান আসিফ।

প্রথম অ্যালবামের অসাধারণ সাফল্যের পর আর কখনোই আসিফকে পেছনে তাকাতে হয়নি। একে একে প্রকাশিত হয় তার ৩০টি একক অ্যালবাম এবং প্রায় প্রতিটিই সাফল্য পায়। তার সর্বশেষ একক অ্যালবামের নাম ‘জান রে’; এটি প্রকাশিত হয়েছে ২০১৪ সালে।

অন্য দিকে লুৎফর হাসান জনপ্রিয়তা পান তার প্রথম একক অ্যালবাম ‘ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো’ দিয়ে। এই অ্যালবামের ‘ঘুড়ি’ গানটি বাংলা গানের সব শ্রেণির শ্রোতাদের কাছে আকাশছোঁয়া জনপ্রিয়তা পায়। লুৎফরের গাওয়া মোট সাতটি একক অ্যালবাম আছে। তিনি সব মিলিয়ে ছয় শতাধিক গানে কণ্ঠ দিয়েছেন। এ ছাড়া তার লেখা ও সুরারোপ করা গানও আছে অসংখ্য।