advertisement
আপনি পড়ছেন

খাসির মাংসের নাম করে হিন্দু শিক্ষার্থীদের গরুর মাংস খাওয়ানোর প্রতিবাদে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ প্রদর্শন করেছেন। এক পর্যায়ে শিক্ষার্থীরা বুয়েটের তিনটি গেটে তালা ঝুলিয়ে দেয়। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. দেলোয়ার হোসেন।

buet campus

ঘটনার বিবরণে জানা যায়, গতকাল শনিবার সিভিল ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের প্রথম বাংলাদেশ সিভিল ইঞ্জিনিয়ারিং সামিট বুয়েট মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে খাবারের পৃষ্ঠপোষক ছিলো আনোয়ার ইস্পাত।

নোয়ার ইস্পাতের পক্ষ থেকে রাতের খাবারে খাসির কাচ্চি সরবরাহ করার কথা থাকলেও তারা গরুর মাংসের তেহারি সরবরাহ করে এবং এই খাবার ওই অনুষ্ঠানে উপস্থিত হিন্দু-মুসলিমসহ সকল ধর্মের শিক্ষার্থীরা খায়। কিন্তু পরে খাসির মাংসের বদলে গরুর মাংসের বিষয়টি প্রকাশিত হলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদের ক্ষোভ প্রকাশ করে।

শিক্ষার্থীরা অভিযোগ করে, এই কাজের মধ্য দিয়ে মুসলিম ব্যতীত অন্য ধর্মের শিক্ষার্থীদের সাথে প্রতারণা করা হয়েছে। তাই বিষয়টির তারা সুষ্ঠু বিচার চান।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. দেলোয়ার হোসেন বলেন, আনোয়ার ইস্পাত খাবারের মেন্যুতে খাসির মাংসের কথাই লিখেছিলো। এরপর অনাকাঙ্ক্ষিত ভুলে খাসির বদলে গরুর মাংস খাওয়ানো হয়েছে। তারপরও ব্যাপারটি তদন্তে পুলিশকে দেখতে বলা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

তারানা হালিম: ভাইবার ইমো হোয়াটসঅ্যাপ বন্ধ হচ্ছে না

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণ...

পাঁচ বছর মেয়াদী ভারতীয় ভিসা দেয়ার ব্যবস্থা

মানবিক আচরণ করা হচ্ছে বললেন কামাল, আশ্রয় দেয়ার আহ্বান জানালেন মোশাররফ

আবার কলেজে যেতে চান নার্গিস