advertisement
আপনি পড়ছেন

যান্ত্রিক ত্রুটির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইট (বিজি-১০১১) তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করলেও প্রধানমন্ত্রীসহ অন্যরা সবাই বহাল তবিয়তে আছেন বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

bangladesh biman

এর আগে রবিবার সকালে প্রধানমন্ত্রীকে নিয়ে উড়োজাহাজটি হাঙ্গেরির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছিল।

জানা যায়, বিমানের দুই ইঞ্জিনের একটিতে ফুয়েল প্রেশার কমে যাওয়ায় হাঙ্গেরি যাওয়ার মাঝপথে জরুরি অবতরণ করতে বাধ্য হয় বিমানের চালক। বিমানটিতে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীসহ মোট ৯৯ জন যাত্রী এবং নয়জন ক্রু রয়েছেন।

বর্তমানে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদে উড়োজাহাজটির মেরামতের কাজ চলছে বলে জানা গেছে। চারজন ইঞ্জিনিয়ার এটি সারানোর জন্য চেষ্টা করে যাচ্ছেন। সারানো শেষ হলে এটি পুনরায় হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

তবে উড়োজাহাজটি মেরামত সম্ভব না হলেও কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ। তিনি জানান, এরই মধ্যে রবিবার সকালে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাওয়া বিমানের বিজি০০১ ফ্লাইটকে বিকল্প ব্যবস্থা হিসেবে তুর্কমেনিস্তানে নিয়ে যাওয়া হয়েছে।

বিশ্ব পানি সম্মেলন উপলক্ষে হাঙ্গেরির বুদাপেস্টে চার দিনের সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া এই সফরে দ্বি-পাক্ষিক সরকারি ব্যাপার নিয়েও আলোচনা হবে।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, পররাষ্ট্র সচিব একেএম শহীদুল হক প্রমুখ রয়েছেন।

আপনি আরও পড়তে পারেন

বুয়েটে হিন্দু শিক্ষার্থীদের গরুর মাংস খাওয়ানোয় প্রতিবাদ

তারানা হালিম: ভাইবার ইমো হোয়াটসঅ্যাপ বন্ধ হচ্ছে না

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণ...

পাঁচ বছর মেয়াদী ভারতীয় ভিসা দেয়ার ব্যবস্থা

আবার কলেজে যেতে চান নার্গিস