advertisement
আপনি দেখছেন

আকস্মিক পাহাড়ি ঢলে এবং অতিবৃষ্টিতে অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকা সরেজমিনে পরিদর্শনে সুনামগঞ্জের শাল্লা উপজেলায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

hasina speaks in a conference

আজ রোববার সকাল সোয়া ১০টায় হেলিকপ্টারে করে প্রধানমন্ত্রী শাল্লা হাই স্কুল মাঠে অবতরণ করেন। এ সময় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

এরপর সুনামগঞ্জের শাল্লা উপজেলায় সুধী সমাবেশে অকাল বন্যায় হাওরাঞ্চলে ক্ষতিগ্রস্তদের সর্বাত্মক সাহায্যের আশ্বাস দেন প্রধানমন্ত্রী। এ সময় হাওরে ক্ষতিগ্রস্ত কৃষকদের বিনামূল্যে সার ও কীটনাশক দেওয়ার কথা বলেন তিনি। পাশাপাশি তিনি ক্ষতিগ্রস্ত হাওরের ইউনিয়ন পর্যায় পর্যন্ত ওএমএস ডিলার নিয়োগ দিতে খাদ্য মন্ত্রণালয়ের প্রতি নির্দেশ দিয়েছেন। হাওরে ফসল রক্ষা বাঁধ নির্মাণে কর্তৃপক্ষ বা ঠিকাদারের গাফিলতি তদন্তে প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুনামগঞ্জে হাওরবাসীকে আশ্বস্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘চিন্তা করবেন না। সব সময় আপনাদের পাশে আছি। আপনাদের খবর প্রতিনিয়ত রাখছি। মন্ত্রী, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আপনাদের পাশে রয়েছে। আপনাদের জন্য কাজ করছে।’

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ যেন কষ্ট না পায়, এই লক্ষ্যেই আওয়ামী লীগ সরকার কাজ করে। তিনি বলেন, ‘আমরা ক্ষমতায় থাকলে আপনাদের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলবে না।’

প্রধানমন্ত্রী শাল্লায় উপজেলার পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে বন্যা পরিস্থিতি দেখবেন। এরপর বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।

একদিনের এই সংক্ষিপ্ত সফর শেষে আজ বিকেলেই রাজধানীতে ফিরবেন প্রধানমন্ত্রী।