advertisement
আপনি দেখছেন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) ৫৭ ধারায় আরও দুই সাংবাদিককে কারাগারে নেয়া হয়েছে। আজ মঙ্গলবার আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

arrest picture new

তারা হলেন, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাচিত দফতর সম্পাদক, বাংলাভিশন, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও বণিক বার্তার কুষ্টিয়া জেলা প্রতিনিধি হাসান আলী ও স্থানীয় কুষ্টিয়া দর্পণ পত্রিকার স্টাফ রিপোর্টার কুষ্টিয়া প্রেসক্লাবের সদস্য আসলাম আলী।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়ায় ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মেজবাউল হক তাদের দুজনকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

উল্লেখ্য, সম্প্রতি ৫৭ ধারায় নতুন সময় ডটকমের নির্বাহী সম্পাদক আহমেদ রাজুকেও গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছিলো। পরে অবশ্য তিনি জামিন পেয়েছেন।

কুষ্টিয়া প্রেসক্লাবের অন্যান্য সদস্যরা জানান, সুলতান ইসলাম নামে এক ব্যক্তির ফেসবুক একাউন্ট থেকে কিছু আপত্তিকর মন্তব্য পোস্ট করা হলে এ ব্যাপারে তদন্ত না করেই একটি চায়ের দোকানের কর্মচারী মিরাজুল ইসলামের স্বীকারোক্তি অনুযায়ী এই দুই সাংবাদিককে মামলার আসামি করা হয়।

কুষ্টিয়া প্রেসক্লাব নেতৃবৃন্দ এ ব্যাপারে একটি বিবৃতি প্রকাশ করেছেন। বিবৃতিতে গণমাধ্যম কর্মীদেরকে এই মামলা থেকে অব্যাহতি প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানা তারা।