advertisement
আপনি দেখছেন

নিম্নচাপের কারণে অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ আগামী পাঁচ দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ বুধবার আবহাওয়া অধিদপ্তরের এক সূত্রে এ খবর জানা গেছে।

weather update rain

বর্তমানে নিম্নচাপটি পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। এই নিম্নচাপের কারণে দেশের রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এর ফলে আগামী পাঁচ দিন বৃষ্টি অব্যহত থাকতে পারে।

তবে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পাওয়ার সম্ভাবনা থাকলেও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এছাড়া ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। অস্থায়ীভাবে এই দমকা হাওয়ার গতিবেগ ৪০ থেকে ৫০ কিলোমিটারও হতে পারে।

এদিকে আজকের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দুপুর পর্যন্ত আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা হতে পারে। এছাড়া ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকাসহ বাতাস প্রবাহিত হয়ে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।