advertisement
আপনি দেখছেন

আজ বৃহস্পতিবার আটটি সাধারণ বোর্ডসহ দেশের ১০টি শিক্ষা বোর্ডের অধীনে ২০১৭ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদনের শেষ দিন। আজ মাঝ রাতে আবেদনের সময় শেষ হয়ে যাবে।

ssc exem result

এর আগে গত ৪ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়। ওই ফলাফল নিয়ে যাদের সংশয় রয়েছে তারা আজ মাঝ রাত পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন।

শুধু মাত্র রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক থেকে ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে।

ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখতে হবে। এরপর আবার একটি স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে।

আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখতে হবে, এরপর ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

ফল পুনঃনিরীক্ষণের জন্য প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। কোনো বিষয়ের দুটি পত্র থাকলে সে বিষয়ের জন্য মোট ২৫০ টাকা ফি কাটা হবে।

একটি এসএমএসেই একাধিক বিষয়ের বিষয় কোড পর্যায়ক্রমে কমা দিয়ে লিখে আবেদন করা যাবে। ফল পুনঃনিরীক্ষণের পর সংশ্লিষ্ট বোর্ডসমূহ আবেদনকারীর মোবাইল নম্বরে ফল পাঠিয়ে দেবে।