advertisement
আপনি দেখছেন

কুমিল্লা সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্বু শপথ গ্রহণ করেছেন। বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে শপথ পাঠ করান। শপথ পাঠ করানো শেষে সাক্কু প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন।

sakku respected hasina touching her feet

প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করা প্রসঙ্গে কুমিল্লা সিটি কর্পোরেশনের নব নির্বাচিত এই মেয়র বলেন, 'প্রধানমন্ত্রীর বয়স ৭০ বছর। তিনি একজন সিনিয়র ব্যক্তি এবং প্রধানমন্ত্রী। আল্লাহ তাঁকে সম্মান দিয়েছেন বলেই তিনি প্রধানমন্ত্রী হয়েছেন। তিনি আমাকে সম্মান করেছেন বলে আমিও তাঁকে সম্মান করেছি।'

তিনি বলেন, 'আজ শপথ গ্রহণ শেষে তিনি আমাকে ঠিকমতো কাজ করতে বলেছেন, অনেক উপদেশ দিয়েছেন। তিনি বলেছেন, তিনি আমাকে কাজে সহযোগিতা করবেন। আমি কাজ করতে চাই, এখানে দল নিয়ে কোন বিবাদের স্থান নেই।'

বৃহস্পতিবার সকালে যখন সাক্কুকে শপথ পাঠ করানো হয় তখন সেখানে তার স্ত্রী আফরোজা জেসমিন টিকলীও উপস্থিত ছিলেন। এ সময় সাক্কুর সাথে সাথে তার স্ত্রীও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করেন।

এ সময় সাক্কু প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজারে গিয়ে সমুদ্রের পাড়ে তোলা ছবির প্রশংসা করেন। তিনি বলেন, আপনার ছবিগুলো আমি দেখছি। খুব ভালো লেগেছে।

কুমিল্লা সিটি কর্পোরেশনের সর্বশেষ নির্বাচনে সাক্কু বিএনপির দলীয় প্রার্থী হিসেবে নির্বাচনে লড়েন এবং জয় লাভ করেন। কিন্তু নির্বাচন জেতার কদিন বাদেই তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের মামলা করা হয়।

সাক্কুর বিরুদ্ধে জারি করা হয় গ্রেপ্তারি পরোয়ানাও। এ ছাড়া তার সম্পদ বাজেয়াপ্তের নির্দেশও দেন আদালত। পরে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন করেন তিনি। আদালত তার জামিন মঞ্জুর করেন।

কুমিল্লা সিটির নির্বাচন অনুষ্ঠিত হয় গত ৩০ মার্চ। সে দিনের নির্বাচনে সাক্কুর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা।