advertisement
আপনি দেখছেন

চলচ্চিত্র শিল্পী সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠান স্থগিতের আদেশ দিয়েছেন আদালত। সম্প্রতি শেষ হয়ে যাওয়া নির্বাচনে বিজয়ীদের আজ শুক্রবার শপথ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আদালতের আদেশে এখনই দায়িত্ব নিতে পারছেন না মিশা সওদাগর ও জায়েদ খানসহ বিজয়ীরা। এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন খল অভিনেতা মিশা সওদাগর আর সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নবীন নায়ক জায়েদ খান।

misha jayed

গতকাল বৃহস্পতিবার ঢাকার জ্যেষ্ঠ সহকারী জজ দ্বিতীয় আদালতের বিচারক এই শপথ গ্রহণ অনুষ্ঠান স্থগিতের আদেশ দেন। অস্থায়ী নিষেধাজ্ঞায় বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর করা যাবে না।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর, আপিল বোর্ডের চেয়ারম্যান নাসির উদ্দিন দিলু, শিল্পী সিমিতির সভাপতি শাকিব খান এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক বরাবর আদালত এই নির্দেশনা জারি করেছে।

রমিজ উদ্দিন নামের একজন চলচ্চিত্র প্রযোজক ও অভিনেতার আবেদনের প্রেক্ষিতে তথ্য উপাত্ত যাচাই-বাছাই করে এই সিদ্ধান্ত দিয়েছেন আদালত। জানা গেছে, রমিজ উদ্দিন ওমর সানী-অমিত হাসান প্যানেলের একজন প্রার্থী ছিলেন।

এদিকে আদালতের আদেশের প্রেক্ষিতে আজকের শপথ গ্রহণ স্থগিত করা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর বলেন, ‘বিজ্ঞ আদালতের প্রতি সন্মান জানিয়ে শুক্রবারের শপথ গ্রহণ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।’