advertisement
আপনি দেখছেন

'দেশে টুজি নেটওয়ার্ক নিয়ে যাত্রা শুরু হয়েছে আইসিটি বিভাগের। কিন্তু কয়েক বছরের মাথায় সেটি থ্রিজি নেটওয়ার্কে উন্নীত করি আমরা। ইনশাল্লাহ আগামী বছর দেশে ফোর জি নেটওয়ার্ক সেবা চালু করা হবে।' প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজিদ জয়ের এমন বক্তব্যের মধ্য দিয়েই শুরু হয় দেশের প্রথম 'বিজনেস প্রসেস আউটসোর্সিং সামিট ২০১৫'।

sojib joy

দেশের তরুন প্রজন্মকে আউটসোর্সিং খাতে উৎসাহ দিতে রাজধানীর সোনারগাঁও হোটেলে আজ উদ্বোধন করা হয় বিজনেস প্রসেস আউটসোর্সিং সামিট ২০১৫ এর। আর এটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়। উদ্বোধনী বক্তব্যেই তিনি আগামী বছর দেশে ফোর জি চালু করার ঘোষণা দেন।

বক্তব্যে জয় আরো বলেন, 'দেশের বিপিও খাতে বিনিয়োগ শুরু করেছে সরকার। এখানকার কর্মীর সংখ্যা তিনশো থেকে বাড়িয়ে পঁচিশ শো করা হয়েছে। আগামীতে এ খাতে আরো পঁচিশ হাজার লোকের কর্মসংস্থান এবং এক বিলিয়ন ডলার আয়ের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি আমরা।'

দেশে ৩ শতাংশ ইন্টারনেট ব্যবহারকারী থেকে ৩০ শতাংশ বৃদ্ধিতেও তাদের অবদানের কথা তুলে ধরার পাশাপাশি এই বিপুল সংখ্যাক ইন্টারনেট ব্যবহারকারীর কর্মসংস্থান তৈরির ব্যাপারেও নিশ্চয়তা দেন প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয়।

দুইদিন ব্যাপী এই আইসিটি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, ওয়ার্ল্ড ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্সের সভাপতি স্যানটিয়াগো গুটিয়ারেজ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদারসহ দেশের সব প্রযুক্তিবিদগণ।

 

আপনি আরো পড়তে পারেন 

এক সপ্তাহের মধ্যে নতুন বেতন কাঠামোর গেজেট

স্যুয়ারেজ লাইনে পড়ে যাওয়া নীরবের লাশ বুড়িগঙ্গায় উদ্ধার

জাপানি নাগরিক হত্যার মূল আসামি জেএমবির মাসুদ রানা

sheikh mujib 2020