advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 01 মিনিট আগে

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ফেরার অপেক্ষায় রয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাদের সুস্থ হয়ে দেশে ফিরলে তাকে নিয়ে দ্বিতীয় কাঁচপুর সেতু দেখতে যাবেন প্রধানমন্ত্রী।

hasina kaderএক অনুষ্ঠানে শেখ হাসিনা ও ওবায়দুল কাদের

আজ শনিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সেতুসহ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে তিনি এ কথা জানান। এ সময় দ্বিতীয় কাঁচপুর সেতুর কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘সুস্থ হয়ে দেশে ফিরলে ওবায়দুল কাদেরকে নিয়ে ব্রিজটি দেখতে যাবো। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অসুস্থ না হলে চার লেনের এ সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে থাকতেন। তাই তার অনুপস্থিতির বিষয়টি সামনে রেখেই প্রধানমন্ত্রী তাকে স্মরণ করেন।

second kanchpur bridgeদ্বিতীয় কাঁচপুর সেতু

এ সেতু দিয়ে অতিরিক্ত ওজনের যানবাহন যেন চলাচল করতে না পারে সে ব্যপারে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এ সময় আরো তিনটি নদীর ওপর চার লেনের সেতু নির্মিণের কথা জানান তিনি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শীতালক্ষ্যা নদীর উপর নির্মিত দ্বিতীয় কাঁচপুর সেতু ৩৯৭ দশমিক ৩ মিটার দৈর্ঘ্য (লম্বা) ও ১৮. ১ মিটার চওড়া (প্রস্থ)। চার লেনের এ সেতু নির্মাণে ব্যয় হয়েছে ৯৫০ কোটি টাকা। ২০১৯ সালের জুনে সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা থাকলেও চার মাস আগেই এটির কাজ শেষ করা হয়।

sheikh mujib 2020