advertisement
আপনি দেখছেন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচন পুনরায় দেয়ার দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদ ও স্বতন্ত্র জোটসহ মোট পাঁচটি প্যানেলের প্রার্থী ও শিক্ষার্থীরা উপাচার্য কার্যালয়ের মূল ফটকে অবস্থান নিয়েছে। তবে আজকের কর্মসূচিতে নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও প্রগতিশীল ছাত্র ঐক্যের ভিপি প্রার্থী লিটন নন্দী উপস্থিত ছিলেন না।

ducsu protest 18 march

আজ সোমবার পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ক্লাস-পরীক্ষা বর্জন করে মিছিল নিয়ে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নেয় বিক্ষোভকারীরা।

এ সময় বিক্ষোভ থেকে স্বতন্ত্র জোট প্যানেলের ভিপি প্রার্থী অরণী সেমন্তি খান বলেন, আমরা ডাকসুর নির্বাচনের আগে ও পরে অনেকবার ভিসি স্যারের কাছে এসে অনিয়মের মৌখিক অভিযোগ করেছি। কিন্তু ভিসি স্যারের কাছ থেকে কোনো জবাব পাইনি।

ভিসি স্যার লিখিত অভিযোগ দিতে বলেছেন জানিয়ে অরণী সেমন্তি বলেন, আমরা লিখিত অভিযোগও দিয়েছি। কিন্তু তিনি কিছু জানাননি। তাই আমরা তিন দিনের আল্টিমেটাম দিয়েছি।

জিএস পদে স্বতন্ত্র প্রার্থী এ আর এম আসিফুর রহমান বলেন, পুনর্নির্বাচনের ঘোষণা না আসা পর্যন্ত আমরা উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাব।

আজকের কর্মসূচিতে ভিপি নূরের না আসা প্রসঙ্গে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতা রাশেদ খান বলেন, নুর অসুস্থ, তাই কর্মসূচিতে আসতে পারেনি।

লিটন নন্দীও অসুস্থ হওয়ায় আসতে পারেননি জানিয়ে অরণী সেমন্তি খান বলেন, তবে তার প্যানেলের প্রতিনিধিরা এখানে রয়েছেন।