advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

কমপক্ষে ২৫ ব্যক্তির জীবন কেড়ে নেয়া রাজধানীর বনানীর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দ্রুত মামলা করা হবে বলে জানিয়েছেন পু‌লিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। শুক্রবার দুপুরে এফআর টাওয়ার পরির্দশন শেষে তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমরা আশা করছি যে নিহতদের পরিবার মামলা করবে। তা না হলে রাষ্ট্র মামলা করবে।’

igp javed patwary

বৃহস্পতিবার দুপুরে এ ২২ তলা ভবনটিতে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত কারও নিখোঁজ থাকার কোনো তথ্য পুলিশ পায়নি বলে জানিয়েছে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন জানিয়েছেন, ভবনটিতে ‘অগ্নিনির্বাপণের যন্ত্রপাতি ছিল অল্প’ সেগুলো ছিল ‘অব্যবহারযোগ্য’।

এ ঘটনাকে ‘হত্যাকাণ্ড’ হিসেবে উল্লেখ করে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম প্রতিশ্রুতি দিয়েছেন, দায়ী ব্যক্তিরা যতই প্রভাবশালী হোক না কেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, ফায়ার সার্ভিস এফআর টাওয়ারের দায়িত্ব পুলিশের কাছে হস্তান্তর করেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে মালিক পক্ষের প্রতিনিধিসহ আলাদা দল প্রতিটি তলায় তল্লাশি চালাবে।

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিশেষজ্ঞরা এফআর টাওয়ারের ফিটনেস পরীক্ষা করবেন। তাদের মূল্যালয়ের ভিত্তিতে ভবনটি পুনরায় খুলে দেয়া বা বন্ধ করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

sheikh mujib 2020