আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 29 মিনিট আগে

দেশে বহুতল ভবন নির্মাণের সময় কঠোরভাবে নির্মাণ বিধি (বিল্ডিং কোড) মেনে চলার ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে তিনি এ বিষয়ে জনসচেতনতা তৈরির পাশাপাশি সরকারি সংস্থাগুলোর নজরদারি বাড়ানোর তাগিদ দিয়েছেন।

pm sheikh hasina 14 nov 18

শুক্রবার নিজের সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ভবন মালিক ও ব্যবহারকারীদের অগ্নি দুর্ঘটনা ও অন্যান্য নিরাপত্তার বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

বৈঠকে সভাপতিত্বকালে তিনি বনানীতে বৃহস্পতিবারের অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা বাহিনী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাহসী ও কার্যকরী ভূমিকার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, সভার শুরুতে দলীয় প্রধান বৃহস্পতিবারের অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ এবং নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন।

এছাড়া তিনি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজের সময় মসজিদে হামলার ঘটনার নিন্দা এবং গভীর শোক জানান। তিনি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর প্রতি সমবেদনাও জানিয়েছেন।

সভাপতিমণ্ডলীর সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জনশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আটটি টিম গঠন এবং আওয়ামী লীগের আসন্ন কাউন্সিল উপলক্ষে সাংগঠনিক কার্যক্রম জোরদার করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়া, স্থানীয় সরকার নির্বাচনগুলোতে দল মনোনীত প্রার্থীদের পক্ষে যেসব মন্ত্রী, সংসদ সদস্য ও দলীয় নেতা কাজ করছেন না তাদের ব্যাপারে প্রতিবেদন তৈরি ও ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের বৈঠক থেকে নির্দেশনা দেয়া হয়।

সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরুল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, পিযুষ কান্তি ভট্টাচার্য, নুরুল ইসলাম নাহিদ, ড. আব্দুর রাজ্জাক, কর্নেল (অব) ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সভায় উপস্থিত ছিলেন।