advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরাম নেতা মোকাব্বির খান শপথ নিয়েছেন। আজ মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় সংসদ কার্যালয়ে তাকে শপথবাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব জাফর আহমদ খান।

mokabbir khan ganaforum mp

এর মধ্য দিয়ে একাদশ সংসদ নির্বাচনে বিজয়ীদের মধ্যে বিএনপি থেকে নির্বাচিত ছয়জন ছাড়া অন্য সকল সংসদ সদস্যের শপথগ্রহণ সম্পন্ন হলো। 

এর আগে স্পিকারকে শপথের ব্যবস্থা করতে চিঠি দেন মোকাব্বির খান। এরপর মঙ্গলবার দুপুরে তার শপথগ্রহণ করার কথা জানান স্পিকারের একান্ত সচিব এমএ কামাল বিল্লাহ।

তবে মোকাব্বির খানের বিরুদ্ধে অভিযোগ, তিনি দলীয় প্যাড ‘চুরি’ করে স্পিকারকে শপথের চিঠি পাঠিয়েছেন।

এ বিষয়ে গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, ‘শপথ না নেয়ার ব্যাপারে দলীয় সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই কেন্দ্রীয় কমিটির আরেকটি সভা আছে। তার আগেই তিনি কেন দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিতে যাচ্ছেন, তা বুঝতে পারছি না।’

গণফোরামের প্যাডে পাঠানো চিঠির বিষেয়ে তিনি বলেন, ‘মোকাব্বির গণফোরামের প্যাড ‘চুরি’ করে স্পিকারের কাছে চিঠি পাঠিয়েছেন। এ ব্যাপারে পরবর্তী বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।

অন্যদিকে স্পিকারকে চিঠি দেয়ার পর মোকাব্বির সাংবাদিকদের বলেছিলেন, ‘দলীয় সিদ্ধান্তেই শপথ নিচ্ছি। এ নিয়ে কোনো বিতর্ক নেই।’

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে গণফোরাম থেকে দুই জন সংসদ সদস্য নির্বাচন হন। তারা হলেন মৌলভীবাজার-২ আসনে বিএনপির নির্বাচনী প্রতীক ‘ধানের শীষ’ নিয়ে নির্বাচন করা সুলতান মনসুর এবং সিলেট-২ আসনে গণফোরামের প্রতীক ‘উদীয়মান সূর্য’ নিয়ে নির্বাচন করা মোকাব্বির খান। সুলতান মনসুর এরই মধ্যে শপথ নিয়েছেন। আর মোকাব্বির খান আজ শপথ নিলেন।

নির্বাচনে ছয়টি আসন পায় বিএনপি। কিন্তু দলটি ‘ব্যাপক ভোট ডাকাতির’ অভিযোগ এনে নির্বাচনের ফলাফল বর্জন করে নতুন নির্বাচনের দাবি জানিয়ে আসছে।

sheikh mujib 2020